নিজের গানে অভিনেতা বাপ্পা মজুমদার

12

অন্তর্জালে প্রকাশিত হয়েছে বাপ্পা মজুমদারের নতুন গানের ভিডিও। কাহিনী নির্ভর ভিডিওটিতে অভিনয় করেছেন বাপ্পা মজুমদার নিজেই।ঈদ উল ফিতর উপলক্ষে প্রকাশিত হয় জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদারের নতুন গান ‘কবিতা পড়া নয়’। অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ-অগ্নিবীণার ব্যানারে প্রকাশের পরই গানটি শ্রোতা মহলে ব্যাপক জনপ্রিয়তা পায়। এবার নির্মিত হলো গানটির মিউজিক ভিডিও ‘কবিতা’।
এতে অভিনয় করেছেন বাপ্পা মজুমদার নিজেই, তার সঙ্গে মডেল হয়েছেন সুস্মিতা সিনহা। বিডিনিউজ
এটি নির্মাণ করেছেন শুভব্রত সরকার। ভিডিওটির প্রকাশ উপলক্ষে ৩ জুলাই মঙ্গলবার বিকেলে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের স্টুডিওতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন বাপ্পা মজুমদার, সুরকার মেহেদী, জি সিরিজের কর্তধার নাজমুল হক ভূঁইয়াসহ সংগীতাঙ্গনের বিশিষ্টজনেরা।অনুষ্ঠানের শুরুতেই প্রদর্শিত হয় মিউজিক ভিডিওটি। এ সময় বাপ্পা মজুমদারের অভিনয়ের প্রশংসায় মাতেন উপস্থিত সকলেই।অনুষ্ঠানে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বাপ্পা মজুমদার বলেন, “আমি তো আসলে অভিনেতা না। এখানে যতখানি ভালো লেগেছে তার সবটুকু কৃতিত্ব তরুণ নির্মাতা শুভব্রত সরকারের। এতো সুন্দর একটি গানের জন্য সংগীত পরিচালক মেহেদি ভাইয়ের প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা।”
তিনি আরও বলেন, “জি সিরিজকে আমি সব সময় পরিবারের মতই মনে করি। সংগীতের দুঃসময়েও জি সিরিজ হাল ছাড়েননি। এই প্রতিষ্ঠানের কর্তধার খালিদ ভাই অসাধারণ একজন সঙ্গীতপ্রেমী মানুষ। বরাবরের মতো এই কাজটির পেছনেও তার আন্তরিক অনুপ্রেরণা ছিল। সবার প্রতি আমার অনেক ভালোবাসা ও কৃতজ্ঞতা।”
সংগীত পরিচালক মেহেদি বলেন, “এই গানটি খুবই চমৎকার কথামালায় আবৃত। বাপ্পা মজুমদার আমাদের দেশের একজন নন্দিত সংগীতশিল্পী। অসাধারণ গাওয়ার পাশাপাশি তিনি এই ভিডিওতে চমৎকার অভিনয়ও করেছেন।”
মোরসালিন আলিফ জিয়নের সঞ্চালনায় অনুষ্ঠানে নির্মাতা শুভব্রত সরকার বলেন, “আমি প্রথমেই জি সিরিজ পরিবারকে, বিশেষ করে খালিদ ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাবো এই জন্য যে, তিনি এই সুন্দর কাজটির সাথে আমাকে সম্পৃক্ত করেছেন। পাশাপাশি বাপ্পা দা অসাধারণ কাজ করেছেন।
আমার মনে হয়েছে উনার মধ্যে অভিনয়ের গুণটি আগে থেকেই রয়েছে। এই কাজটি করতে গিয়ে উনাকে অনেক বিরক্ত করেছি। এজন্য আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। ভিডিওটি সবার কাছে এতটুকু ভালো লাগলেই আমাদের সার্থকতা।”
বর্ণাঢ্য এ প্রকাশনা অনুষ্ঠানের মধ্য দিয়ে জি সিরিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ পেলো কবিতা শিরোনামের নতুন এই মিউজিক ভিডিও। স্যামুয়েল হকের লেখা এ গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন প্রতিশ্রæতিশীল সঙ্গীত পরিচালক মেহেদী। ওসয়াতুন হোসনা সেরার পোশাক পরিকল্পনায় ভিডিওটির শিল্প নির্দেশনায় রয়েছেন নাজেরী সাগর।সম্প্রতি রাজধানীর বিভিন্ন মনোরম লোকেশনে ভিডিওটির চিত্রায়ন হয়।