নিউজিল্যান্ডের টানা চতুর্থ জয়

নিজস্ব প্রতিবেদক

14

নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচটিতে পাঁচ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। সিরিজে কিউইদের এটি টানা চতুর্থ জয়। আজ ৪০ বল খেলে ৭৪ রানের দারুণ একটি ইনিংস খেলে নিউজিল্যান্ডের জয়ে বড় অবদান রেখেছেন কলিন ডি গ্র্যান্ডহোম। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন তিনি।
হ্যামিলটনের সিডল পার্কে অনুষ্ঠিত ম্যাচটিতে পাকিস্তানের দেয়া ২৬৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৫.৫ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। দলের পক্ষে কলিন ডি গ্র্যান্ডহোম ৪০ বল খেলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। ৫২ রান করে অপরাজিত থাকেন হেনরি নিকোলস। ৫৬ রান করেন কলিন মুনরো। পাকিস্তানের পক্ষে শাদব খান ৩টি, রুম্মন রইস ১টি ও হারিস সোহেল ১টি করে উইকেট নেন।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৬২ রান সংগ্রহ করে পাকিস্তান। ইনিংসে চারজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। ওপেনার ফখর জামান করেন ৫৪ রান। চার নম্বর পজিশনে ব্যাট করতে নেমে হারিস সোহেল করেন ৫০ রান। মোহাম্মদ হাফিজ করেন ৮১ রান। সরফরাজ আহমেদ করেন ৫১ রান। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি ৩টি, ট্রেন্ট বোল্ট ১টি, কেন উইলিয়ামসন ২টি ও মিচেল স্যান্টনার ১টি করে উইকেট নেন।