কার্যকরী কমিটির সভায় সিদ্ধান্ত

নগর আ. লীগের ওয়ার্ড সম্মেলন শুরু সেপ্টেম্বরে

নিজস্ব প্রতিবেদক

11

চট্টগ্রাম মহানগর আওতাধীন আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ ওয়ার্ড ও ইউনিট কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। চলতি মাসে ইউনিট কমিটি গঠনের কাজ শুরু করা হবে। আগামী আগস্টে সংগঠনের বিশেষ কর্মসূচি পালন শেষে সেপ্টেম্বরের শুরু থেকে প্রথমধাপে ১৮টি মেয়াদোত্তীর্ণ ওয়ার্ডে সম্মেলন করা হবে। পাহাড়তলী ওয়ার্ডে কমিটি গঠনের মধ্যদিয়ে প্রক্রিয়া শুরুর সিদ্ধান্ত হয়েছে সভায়।
সভায় উপস্থিত থাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন পূর্বদেশকে বলেন, সদস্য সংগ্রহ অভিযান অব্যাহত রাখার পাশাপাশি ইউনিট কমিটিগুলো গুছিয়ে নেয়া হবে। আগস্ট মাসে দলীয় কর্মসূচি পালন ও সেপ্টেম্বর মাস থেকে পর্যায়ক্রমে ওয়ার্ড সম্মেলন করা হবে। প্রথমধাপে ছয় বছরের বেশি সময় মেয়াদোত্তীর্ণ ১৮টি ওয়ার্ডের সম্মেলন করা হবে। পরবর্তীতে থানা সম্মেলন শেষে কেন্দ্র যখনই চাইবে নগর আওয়ামী লীগের সম্মেলন করা হবে। আমরা নগর আওয়ামী লীগের সম্মেলনের জন্য সবধরনের প্রক্রিয়া সম্পন্ন করে রাখবো।
তিনি বলেন, সভায় নগরীর বিভিন্ন ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের মধ্যে যেসব অপ্রীতিকর ঘটনা ঘটছে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। আমরা এ ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা থেকে সকল নেতাকর্মীকে বিরত থাকার জন্য নির্দেশনা দিয়েছি। এরপরেও কেউ সংগঠনের নাম ভাঙিয়ে অপকর্ম কিংবা মারামারিতে জড়িত হলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকেও অপরাধীদের সাংগঠনিকভাবে বিবেচনায় না নিয়ে একজন অপরাধী হিসেবেই বিবেচনা করার জন্য অনুরোধ জানানো হবে।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি ডা. আফসারুল আমিন এমপি, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চুসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা বক্তব্য রাখেন।
উল্লেখ্য, আগামী অক্টোবর মাসে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলকে সামনে রেখে সারাদেশের সকল মেয়াদোত্তীর্ণ কমিটি গঠনে নির্দেশনা দেয়া হয়েছে। প্রত্যেকটি জেলা ইউনিটকে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে কমিটি গঠনের নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। চিঠির আলোকে কমিটি গঠনে তোড়জোড় শুরু করে নগর আওয়ামী লীগ। আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট, ওয়ার্ডে মেয়াদোত্তীর্ণ কমিটি রয়েছে। এমনকি নগর আওয়ামী লীগের কমিটিও মেয়াদোত্তীর্ণ।