সরকারবিরোধী লিফলেট উদ্ধার

নগরীতে হিজবুত তাহরীর নেতা গ্রেপ্তার

পূর্বদেশ ডেস্ক

21

সরকারবিরোধী লিফলেটসহ সাবকাত আহম্মেদ (২০) নামে হিজবুত তাহরীর এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে বন্দর নগরীর কোতোয়ালী থানার কবি কাজী নজরুল ইসলাম রোডের বাঁশখালী ফার্মেসির সামনে থেকে গ্রেপ্তার করা হয় তাকে। মহানগর পুলিশের উপ-কমিশনার (কাউন্টার টেরোরিজম) মোহাম্মদ শহীদুল্লাহ এ তথ্য জানিয়েছেন।
জানা যায়, গ্রেপ্তার সাবকাত আহম্মেদ হিজবুত তাহরীরের চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য দায়িত্বপ্রাপ্ত। তার কাছ থেকে একটি ছাই রংয়ের ব্যাকপ্যাক, দু’টি মোবাইল ও বেশ কিছু সরকারবিরোধী উস্কানিমূলক লিফলেট উদ্ধার করা হয়েছে। সাবকাত চট্টগ্রামের পটিয়া উপজেলার মোজাফফরাবাদ এলাকার কাওসার আহমদ চৌধুরীর ছেলে। বর্তমানে সে নগরীর কোতোয়ালী থানার ৫ নম্বর আরসি চার্চ রোডের সিপিডিএল ভবনে বাস করে। খবর বাংলা ট্রিবিউনের
মহানগর পুলিশের উপ-কমিশনার (কাউন্টার টেরোরিজম) মোহাম্মদ শহীদুল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাবকাতকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের সে নিজেকে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর প্রধান হিসেবে পরিচয় দিয়েছে। সাবকাত পুলিশকে জানিয়েছে- সে বিভিন্ন সময়ে কোর্ট বিল্ডিং, নিউ মার্কেট, লালখান বাজার এলাকায় নিজে উপস্থিত থেকে দলের অন্যান্য সদস্যদের সঙ্গে হিজবুত তাহরীর এর সরকার ও রাষ্ট্রবিরোধী বক্তব্য সম্বলিত পোস্টার লাগিয়েছে। তারা গণতান্ত্রিক সরকারকে উৎখাত করে শরিয়াহ্ ও খেলাফত ভিত্তিক শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।