নগরীতে কর্পোরেট চাকরির মেলা শুরু শনিবার

নিজস্ব প্রতিবেদক

38

নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বসছে করপোরেট অমনিবাস চাকরির মেলা। আগামী শনিবার দিনব্যাপী আয়োজিত এ মেলায় ২০টিরও অধিক করপোরেট প্রতিষ্ঠান অংশ নেবে বলে জানা গেছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ চট্টগ্রামের প্রায় সব বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী এতে উপস্থিত থাকবেন। গতকাল বুধবার বিকাল সাড়ে চারটায় চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এতে লিখিত বক্তব্যে করপোরেট অমনিবাস-২০১৯ এর আয়োজক কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সজীব কুমার ঘোস জানান, শনিবার সকালে দিনব্যাপী চাকরি মেলাটি উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। চাকরি মেলায় ‘এপ্রোচ টু এইচআর চ্যালেঞ্জেস’ ও ‘মার্কেটিং ইন নিউ মিলিনিয়াম’ প্রতিপাদ্য নিয়ে দুটি সেমিনার অনুষ্ঠিত হবে। পাশাপাশি ফ্রেস গ্রাজুয়েটদের নিয়ে ‘স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং’ সেশনের আয়োজন করা হয়েছে।
সরাসরি ডায়ালগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়, উদ্যোক্তা ও করপোরেট পক্ষগুলো দক্ষ মানবসম্পদ তৈরিতে ভূমিকা রাখবে। মূলত ব্যবসায়ী, উদ্যোক্তা, গবেষক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, নিয়োগকর্তা ও চাকরি প্রার্থীদের একই ছাতার নিচে এনে মেলবন্ধন রচনাই এ মেলার উদ্দেশ্য বলে জানান প্রফেসর ড. সজীব কুমার ঘোস।