নগরীতে আন্তর্জাতিক সুফি উৎসব শুরু

38

ভারত, ইরান, মিশর, নেপালের ৪১ জন ও বাংলাদেশের ৫০ জন সুফি ও লোকসংগীত শিল্পীর অংশগ্রহণে নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে শুরু হয়েছে তৃতীয় আন্তর্জাতিক সুফি উৎসব। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বিভিন্ন দেশের শিল্পীদের বর্ণিল পরিবেশনা মুগ্ধ করে দর্শকদের।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) অংশীদারিত্বে সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় হাটখোলা ফাউন্ডেশনের উদ্যোগে ‘জীবনের জন্য সংগীত’ প্রতিপাদ্যকে সামনে রেখে দুই দিনব্যাপি উৎসবে সভাপতিত্ব করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিক প্রতিমন্ত্রী একেএম খালিদ। বিশেষ অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি।
খবর বাংলানিউজের
ঢোল বাদনের মধ্য দিয়ে উৎসবের উদ্বোধন হয়। এরপর ছিল সুফি ও লোক উৎসবের মূল পর্ব। যাতে ছিল সুফি ব্যান্ড আসওয়াদ, ইরানের সুফি মিউজিক টিম, নেপালের কুটুম্বা, পশ্চিমবঙ্গের ঝুমুর গানের শিল্পী আত্রেয়ী মজুমদারের পরিবেশনা।
আজ (শুক্রবার) বিকেল সাড়ে ৩ টা থেকে এক ঘণ্টার সমাপনী অনুষ্ঠানের পর ভারতীয় সুফি শিল্পী কবিতা শেঠ, মিশরের মোহাম্মদ গারেব (তানুরা নৃত্য), শিল্পী হাসান সিহাবী, ফারজানা করিম ও তার দল, দীপঙ্কর দে’র পরিবেশনা থাকবে।