নগরীতে আটক দুই প্রতারক

4

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই প্রতারককে আটক করেছে জাতীয় গোয়েন্দা সংস্থার চট্টগ্রাম মেট্রো শাখা বিমানবন্দর টিম (এনএসআই)। আটককৃতরা হলেন, নোয়াখালীর চরজব্বার এলাকার মো. জাকির সোহাগ (২৯) এবং বাগেরহাটের দীঘির পাড় এলাকার রুবেল হাওলাদার (২৭)। গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় বিমানবন্দরের পার্কিং এলাকা থেকে তাদের আটক করা হয়। জাতীয় নিরাপত্তা সংস্থার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এই প্রতারক দুইজন বিমানবন্দরে চাকরি দেওয়ার নামে লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। সম্প্রতি হবিগঞ্জের বানিয়াচং এলাকার রেশমিনা বেগমের (২৩) কাছ থেকে বিমানবালার চাকরি দেওয়ার কথা বলে দেড় লাখ টাকা নেয়ার কথা ছিল। এছাড়াও একই এলাকার কুতুব উল্লাহ নামে এক ব্যক্তিকে চাকরি দেওয়ার কথা বলে ভুয়া পরীক্ষা নিয়েছেন। টাকাও হাতিয়েছেন। এমন প্রতারণার তথ্য পেয়ে বিমানবন্দরের পার্কিং এলাকা থেকে
তাদের দুইজনকে আটক করা হয়। পরে তাদের বিমানবন্দর পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়।
বিষয়টি নিশ্চিত করে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া জানান, তারা দীর্ঘদিন ধরে বিমানবন্দরে চাকরি দেওয়ার নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে আসছেন। এনএসআই তাদের আটক করে আমাদের কাছে সোপর্দ করেছে। তাদের বিরুদ্ধে ভুক্তভোগী কুতুব উল্লাহ বাদী হয়ে প্রতারণার মামলা দায়ের করেছেন।