দ্বিতীয় সন্তানের মা হলেন টিউলিপ

23

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিক দ্বিতীয় সন্তানের মা হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে লন্ডনের রয়েল ফ্রি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ছেলে সন্তান জন্ম দেন তিনি।
ছেলের নাম রাফায়েল মুজিব সেন্ট জন পার্সি রাখা হয়েছে বলে ক্যামডেন নিউ জার্নাল নামে স্থানীয় একটি পত্রিকা জানিয়েছে। খবর বিডিনিউজের
গত মঙ্গলবার রাতে ব্রিটিশ পার্লামেন্টে ‘ব্রেক্সিট’ ভোটে অংশ নিতে সন্তান জন্মদানের তারিখ পিছিয়ে দেন বিরোধী লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক।
তারপর ২৪ ঘণ্টা না পেরোতেই টিউলিপ মা হয়েছেন বলে ক্যামডেন নিউ জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে। সকাল ১০টার আগে রাফায়েলের জন্ম হয় বলে জানিয়েছে তারা। ছেলের জন্মের পর রয়েল ফ্রি হাসপাতালের কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন টিউলিপ ও তার স্বামী ক্রিস পার্সি।
“চমৎকার কাজ এবং আমাদের ছেলেকে দেখভালের জন্য রয়েল ফ্রি হাসপাতালের চিকিৎসক, নার্স, মিডওয়াইভস ও কর্মীদের প্রতি আমরা খুবই কৃতজ্ঞ,” বলেছেন টিউলিপ।
আজালেয়া জয় পার্সি নামে দুই বছরের একটি মেয়ে রয়েছে এই দম্পতির। ২০১৬ সালের এপ্রিলে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনের এমপি টিউলিপের ওই সন্তানেরও জন্ম হয়েছিল এই হাসপাতালে।
২০১৩ সালে রিজেন্ট পার্ক এলাকার কাউন্সিলর থাকার সময় যুক্তরাজ্যের নাগরিক পার্সিকে বিয়ে করেন টিউলিপ। পরের বছর সাধারণ নির্বাচনে পার্লামেন্ট সদস্য হন তিনি। ২০১৭ সালের জুনে একই আসন থেকে পুনর্র্নিবাচিত হন তিনি।