সম্মাননা প্রদান অনুষ্ঠানে হুইপ

দেশের সর্বত্র পটিয়ার সন্তানরা নেতৃত্ব দিচ্ছেন

পটিয়া প্রতিনিধি

55

পটিয়া আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, দেশের সর্বত্র এখন পটিয়ার সন্তানরা নেতৃত্ব দিচ্ছেন। ভাবতে ভালো লাগে প্রতিটি সেক্টরে পটিয়ার সন্তানদের নেতৃত্বের সংখ্যা বিবেচনা করার মত। সারাদেশে শিল্পায়ন, চিকিৎসা, সাহিত্য, প্রশাসন ও বিচার বিভাগ এবং পরিবেশবান্ধব অবকাঠামো উন্নয়নে নানাভাবে পটিয়ার মেধাবী সন্তানরা নেতৃত্ব দিচ্ছেন।
গতকাল শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম সিনিয়রস ক্লাবে আয়োজিত পটিয়া সাংবাদিক ফোরাম- চট্টগ্রাম নগরের উদ্যোগে ইফতার মাহফিল ও পটিয়া উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সামশুল হক চৌধুরী এসব কথা বলেন।
প্রতিটি কর্মক্ষেত্রে পটিয়ার সন্তানদের সুনাম রয়েছে উল্লেখ করে হুইপ বলেন, এই এলাকার সন্তানরা কর্মক্ষেত্রে কারো সাথে বিবাদে জড়ায় না। সকলে মিলেমিশে কাজ করে এবং একে অপরকে সাহায্য করে। এটাই পটিয়ার ঐতিহ্য। পটিয়ার উন্নয়নে সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, কোথাও কোন সমস্যা দেখলে আমাকে জানাবেন। কোন সাংবাদিক অসুস্থ হলে বা অসুবিধায় পড়লে তাকে সহায়তা করা হবে।
সংগঠনের সভাপতি শহীদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, পটিয়া আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। এতে সম্মাননা দেওয়া হয় পটিয়া উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী এবং মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরুকে। প্রধান অতিথি সংবর্ধিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।
সভায় বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস ও কবি ওমর কায়সার। এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। সংগঠনের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য চেমন আরা বেগম, পটিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ইদ্রিস মিয়া, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম শামশুজ্জামান, অতিরিক্ত পিপি আবদুর রশিদ, শিক্ষকনেতা অধ্যাপক আবু তাহের, চট্টগ্রামস্থ পটিয়া সমিতির সাধারণ সম্পাদক নুরুল আরশাদ চৌধুরী প্রমুখ।
ইফতার মাহফিলে অংশ নেন কবি অরুণ দাশ গুপ্ত, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন মোহাম্মদ রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিনিয়র সাংবাদিক স ম ইব্রাহিম, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম, বাসসের আবাসিক সম্পাদক সমীর বড়ুয়া, আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, সিনিয়র সহসম্পাদক খোরশেদ আলম, দেশ রূপান্তরের চট্টগ্রাম ব্যুরো প্রধান ফারুক ইকবাল, সময়ের আলোর বিশেষ প্রতিনিধি জসীম চৌধুরী সবুজ, দেশ রূপান্তরের সিনিয়র রিপোর্টার ম শামসুল ইসলাম, গাজী টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরো প্রধান অনিন্দ্য টিটো, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ ও প্রচার সম্পাদক কুতুব উদ্দিন, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীব, সাংবাদিক আবদুল হাকিম রানা ও হারুনুর রশীদ সিদ্দিকী প্রমুখ।
সভায় প্রধান অতিথি পটিয়া প্রেস ভবন নির্মাণ করে দেওয়ার ঘোষণা দিয়ে বলেন, সুন্দর লেখনি ও বস্তুনিষ্ট সাংবাদিকতার মাধ্যমে সাংবাদিকদের আরো এগিয়ে যেতে হবে। সভাশেষে তিনি সাংবাদিক নেতৃবৃন্দের সাথে ইফতার মাহফিলে অংশ নেন।