দেশের ফুটবলে বিশ্বকাপের ফুটবলার

13

ঘরোয়া ফুটবলে আগের সেই জৌলুস ফিরিয়ে আনতে এবং হতাশ ফুটবল ভক্তদের মাঠমুখো করতে দেশ-বিদেশের উঁচু মানের খেলোয়াড়দের দলে টানছে বসুন্ধরা কিংস। বেশ কয়েকজন বিদেশি খেলোয়াড় আগেই আনা হলেও এবার পেশাদার লিগে অভিষেকের অপেক্ষায় থাকা এ দলে যুক্ত হচ্ছেন রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়া কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিনড্রেস। বাংলাদেশের ঘরোয়া ফুটবলে বিদেশি খেলোয়াড়ের অভাব নেই। কিন্তু বিশ্বকাপে খেলার অভিজ্ঞতাসম্পন্ন খেলোয়াড় হাতেগোনা। তাও এখন এমন খেলোয়াড় এদেশের ঘরোয়া লিগে বিরল। সেই তুলনায় কোস্টারিকার হয়ে বিশ্বকাপে খেলার তাজা অভিজ্ঞতা নিয়ে ফেরা কলিনড্রেস বেশ তরুণ। তার সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে বসুন্ধরা কিংস। আজ তার ঢাকায় পৌঁছানোর কথা।
কলিনড্রেসের দলে অন্তর্ভুক্তি নিয়ে বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান বলেন, ‘আমাদের পিছিয়ে পড়া ফুটবলে এমন বিদেশি লাগবে যাদের টানে মাঠে দর্শক আসবে। ম্যাচে পার্থক্য গড়ে দেওয়ার মতো বিদেশি আনার উদ্যোগ নিয়েছি আমরা। উঁচু মানের খেলোয়াড়ের সঙ্গে খেললে আমাদের খেলোয়াড়দেরও উন্নতি হবে। তাই বিশ্বকাপে খেলা কলিনড্রেসকে আমরা পছন্দ করেছি।’
২০১১ সালে কোস্টারিকার জাতীয় দলে অভিষিক্ত হওয়ার পর ১২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কলিনড্রেস। গত রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার হয়ে দু’টি ম্যাচ খেলেছেন এই উইঙ্গার। ফুটসাল খেলে বড় হওয়া এই ফুটবলার সর্বশেষ খেলেছেন দেপোর্তিভো সাপ্রিসায়। বর্তমানে দলের সঙ্গে জাপান ট্যুরে আছেন তিনি।