দুই বাংলায় একসঙ্গে জয়ার ছবি

16

দুই বাংলায় ভীষণ ব্যস্ত ও জনপ্রিয় জয়া আহসান। তাই দুই দেশেই একসঙ্গে চলচ্চিত্র মুক্তির উদ্যোগ নেওয়া হয়েছে। জয়ার নতুন চলচ্চিত্র ‘বিনি সুতোয়’ বাংলাদেশ ও ভারতে মুক্তি পাচ্ছে একই দিনে। বৈশাখ উপলক্ষে আগামী এপ্রিলে এটি হবে বলে জানালেন ছবিটির দেশীয় আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।
এর কর্ণধার অনন্য মামুন বলেন, ‘ছবিটির ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান ইকো এন্টারটেইনমেন্ট এখনও এর মুক্তির তারিখ নির্ধারণ করেনি। তবে এপ্রিলে ছবিটি মুক্তি দেওয়া হবে। আর এটি যেন একই সঙ্গে বাংলাদেশেও দেখানো যায় এই জন্য আমরা তথ্য মন্ত্রণালয় থেকে ছবিটি আমদানির অনুমতিপত্র নিয়ে রেখেছি। কয়েক দিনের মধ্যেই আমরা সেন্সর ছাড়পত্রের জন্য এটি জমা দেবো।’ সাফটা চুক্তির আওতায় এটি বাংলাদেশে আনা হচ্ছে। এর পরিবেশনায় থাকছে সেলিব্রিটি প্রোডাকশন। ‘বিনি সুতোয়’-এর বিনিময়ে বাংলাদেশ থেকে ভারত যাবে উত্তম আকাশ পরিচালিত ও শাকিব খান-অপু বিশ্বাস অভিনীত ‘পাংকু জামাই’ ছবিটি। কলকাতার নির্মাতা অতনু ঘোষের পরিচালনায় ‘বিনি সুতোয়’ ছবিতে জায়ার বিপরীতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। গত ফেব্রæয়ারি থেকে কলকাতা ও টাকিতে এর শুটিং হয়।
ছবির গল্পে দেখা যাবে, এক রিয়েলিটি শোতে কাকতালীয়ভাবে দেখা হয় দুজনের। অডিশন শেষ হওয়ার পর একটা জায়গা পেরিয়ে বাসে উঠতে গিয়ে শ্রাবণী (জয়া) পড়ে যায়। তার এই অবস্থা দেখে ছুটে আসেন কাজল (ঋত্বিক)। এভাবে দুজনের মধ্যে একটি যোগসূত্র তৈরি হয়। বাইরে থেকে তারা একে অপরকে যেভাবে দেখছে, আতশ কাঁচের নিচে কি সেটা রাতারাতি পাল্টে যাবে? সে উত্তরই পুরো ছবিতে দর্শকরা খুঁজে নেবেন।