দিল্লি যাচ্ছে আরিফিন শুভর ছবি

8

কলকাতার চলচ্চিত্র ‘আহা রে’-তে অভিনয় করেছিলেন চিত্রনায়ক আরিফিন শুভ। ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে অভিনীত এ চলচ্চিত্রটি দেখেছিল শুধু পশ্চিমবঙ্গের দর্শকরা।
এবার এটি যাচ্ছে দিল্লিতে। শহরটির ‘হ্যাবিট্যাট চলচ্চিত্র উৎসব’-এ ছবিটির প্রিমিয়ার হবে।
উৎসবের দুদিন এটি প্রদর্শন করা হবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।
পত্রিকাটিতে ছবিটির পরিচালক রঞ্জন ঘোষ বলেন, ‘ছবিটি আগামী ১৭ ও ২৬ মে এই উৎসবে দেখানো হবে। প্রযোজকদের জন্য এ উৎসব অত্যন্ত গুরুত্বপূর্ণ।’
তিনি জানান, ছবিটি নিয়ে শহরটিতে আরও প্রদর্শনেরও পরিকল্পনা রয়েছে তার।
‘আহা রে’ ছবিটিতে দুই ধর্মের মানুষের ভালোবাসার গল্প উঠে এসেছে। যা আবর্তিত হয়েছে খাবারকে ঘিরে। এতে বাংলাদেশি যুবক হিসেবে সামনে এসেছেন আরিফিন শুভ। যার নাম ফারহাজ চৌধুরী। যিনি কাজের জন্য কলকাতা শহরে আসেন। অন্যদিকে মধ্যবিত্ত হিন্দু পরিবার থেকে উঠে আসেন ঋতুপর্ণা। দুজনেই রান্নায় পারদর্শী।
পরিচালক জানান, ছবিতে দেখা যাবে ঘটনা পরিক্রমায় ঋতুপর্ণার সঙ্গে শুভ দিল্লিতে যান। গল্পে মোড় নেয় নতুন বাঁক। আর এবার বাস্তবেই ছবিটি যাচ্ছে ভারতের রাজধানীতে।
ছবিটি প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘কলকাতার একক প্রযোজনায় এটি আমার প্রথম চলচ্চিত্র। এটি নিয়ে প্রচুর পরিশ্রম আমরা করেছি। এবং পরিকল্পনামাফিক এর কাজ এগিয়েছে। আশা করি, দর্শকরা এটি উপভোগ করছেন।’
গত ২২ ফেব্রæয়ারি ছবিটি কলকাতায় মুক্তি পায়। ২৫ দিন পার হয়ে গেলেও এটি এখনও বেশ ভালোভাবেই চলছে পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে।
এদিকে আরফিন শুভ এখন ঢাকায় ব্যস্ত সময় পার করছেন ‘মিশন এক্সট্রিম’ ছবির ইউনিটে। ২০ মার্চ থেকে এর শুটিং শুরু হয়েছে। কপ ক্রিয়েশনস-এর ব্যানারে যৌথভাবে এটি পরিচালনা করছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। এতে আরফিন শুভর বিপরীতে আছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮ জান্নাতুল ফেরদৌস ঐশী। ঢালিউডের পুলিশ অ্যাকশন থ্রিলার ঘরানার দ্বিতীয় ছবি এটি। প্রথমটি ছিলো দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’।