ইউএসটিসি’র প্রেস কনফারেন্স

দক্ষ জনশক্তি সৃষ্টির উদ্যোগ উপস্থাপন

8

চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি) কর্তৃক আয়োজিত বাংলাদেশ ভিশন ২০২১, ভিশন ২০৪১ এবং চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী দক্ষ জনশক্তি, বিজ্ঞানী, প্রকৌশলী ও প্রযুক্তিবিদ্ সৃষ্টির লক্ষ্যে ইউএসটিসিকে একটি বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি সমৃদ্ধ সেন্টার অব এক্সেলেন্স ইন এডুকেশন-এ পরিণত করার বিভিন্ন কর্মকান্ড ও উদ্যোগ নিয়ে এক প্রেস কনফারেন্স গতকাল শুক্রবার বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হয়।
উক্ত প্রেস কনফারেন্সে মূল বক্তব্য প্রদান করেন ইউএসটিসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আহমদ ইফতেখারুল ইসলাম। কনফারেন্সে উপস্থিত ছিলেন ইউএসটিসির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার, বিবিএমএইচ-এর বোর্ড ডাইরেক্টরস মেম্বার ডা. শেখ মাহশিদ নূর, প্রফেসর ড. ইঞ্জি. মো. জাহাঙ্গীর আলম, প্রাক্তন উপাচার্য, চুয়েট, প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসাইন, অধ্যাপক সিএসই, সিইউ, মো. রেজুয়ান করিম, ভারপ্রাপ্ত ডিন, এফএসইটি, ইউএসটিসি, আখতার জাহান, ভারপ্রাপ্ত ডিন, এফবিএ, ইউএসটিসি, দিলীপ কুমার বড়ুয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, ইউএসটিসি।
উক্ত প্রেস কনফারেন্সে চতুর্থ শিল্প বিপ্লবের উপর আলোকপাত করে বক্তব্য প্রদান করেন চুয়েট এর প্রাক্তন উপচার্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর আলম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই’র অধ্যাপক ড. মোহাম্মদ শাহাদত হোসাইন। সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে জবাব প্রদান করেন আহমেদ ইফতেখারুল ইসলাম। সমাপণী বক্তব্য প্রদান করেন ইউএসটিসি’র ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইউএসটিসি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া। বিজ্ঞপ্তি