সচেতনতামূলক সেমিনারে আনিসুল ইসলাম এমপি

দক্ষ জনশক্তি বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়ক শক্তি হিসেবে কাজ করে

হাটহাজারী প্রতিনিধি

15

হাটহাজারী থেকে নির্বাচিত সংসদ সদস্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, বাংলাদেশে ১ কোটি ২০/২৫ লক্ষ মানুষ বিদেশে চাকরী করছে। তাদের মধ্যে অনেকেরই কারিগরী জ্ঞান নেই যদি তারা কারিগরী শিক্ষায় শিক্ষিত হত তাহলে আরও বেশী করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারত। কারণ দক্ষ ও জনশক্তি অধিক বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়ক শক্তি হিসেবে কাজ করে।
গত ২৭ সেপ্টেম্বর বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জনসচেতনতামূলক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং হাটহাজারী উপজেলা প্রশাসন আয়োজিত সেমিনারে হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) গুল মোহাম্মদ, হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মাসুদ আলম, চট্টগ্রাম মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র ইন্সট্রাক্টর এ বি এম ফয়েজুর রহমান ও মাসুদ আলী সরকারসহ অনেকে উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যানবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।