দক্ষিণ জেলা আ. লীগের সম্মেলন ৮ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

6

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর। গতকাল বৃহস্পতিবার সকালে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের ঢাকা অফিসে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। একই বৈঠকে আগামী ১৫ নভেম্বর বোয়ালখালী আওয়ামী লীগের সম্মেলনের দিন নির্ধারণ করা হয়েছে। এ ছাড়াও আনোয়ারা ও কর্ণফুলী আওয়ামী লীগের সম্মেলনের তারিখ আজকে নির্ধারণ করা হবে। তবে দীর্ঘ ২৪ বছর পরেও বাঁশখালীর কমিটির বিষয়ে সিদ্ধান্ত হয়নি।
বৈঠকে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বদেশকে বলেন, জেলা ও উপজেলা সম্মেলনের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। আগামী ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন হবে। বোয়ালখালীর সম্মেলন ১৫ নভেম্বর। বাঁশখালী সম্মেলনের বিষয়ে শামীম ভাই নেত্রীর সাথে কথা বলে সিদ্ধান্ত দিবেন। আনোয়ারা ও কর্ণফুলীর কমিটির বিষয়ে ভূমিমন্ত্রী আগামীকাল (আজ) তারিখ জানাবেন।
জানা যায়, এর আগে সাতকানিয়া, লোহাগাড়া, পটিয়া ও চন্দনাইশের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এরমধ্যে পটিয়া ছাড়া বাকি কমিটিগুলোর মেয়াদোত্তীর্ণ হয়েছে। দক্ষিণ জেলায় দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় তৃণমূলে নেতৃত্ব সংকট দেখা দিয়েছে। অনেকেই বছরের পর বছর রাজনীতিতে সক্রিয় থাকলেও দলীয় পদবী পাননি। যে কারনে জেলা আওয়ামী লীগের কর্মকান্ডে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ আছে। বিশেষ বাঁশখালী আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। দীর্ঘ ২৪ বছর ধরে কমিটি না হওয়াকে সেখানে সাংগঠনিক দুর্বলতার বহিপ্রকাশ ঘটেছে বলেই মনে করছেন নেতাকর্মীরা। আবার জেলায় নতুন করে সম্মেলনের তারিখ ঘোষনা হওয়ায় তৃণমুলে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। তবে তার আগেই সকল উপজেলা কমিটি গঠন করা সময়ের দাবিতে পরিণত হয়েছে।