তারেক রহমানের জন্মদিন উদ্যাপন

8

উত্তর জেলা বিএনপি :
গত ২০ নভেম্বর বিকাল ৩ ঘটিকায় চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান’র ৫৬তম জন্মদিন পালন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সংলগ্ন মসজিদের খতিব মাওলানা হাফেজ মুহাম্মদ এহসানুল হক সাহেবের পরিচালনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি এম. এ হালিম, চাকসু ভিপি মোহাম্মদ নাজিম উদ্দীন, এড. মো: আবু তাহের, আলহাজ্ব সেকান্দর চৌধুরী, কাজী মোহাম্মদ সালাউদ্দিন, মো: কামাল পাশা, সরওয়ার উদ্দীন সেলিম, জাকের হোসেন, অধ্যাপক আতিকুল ইসলাম লতিফী, নবাব মিয়া চেয়ারম্যান, জাকির হোসেন, মোহাম্মদ মুরাদ চৌধুরী, এড. রেজাউন নূর সিদ্দিকী উজ্জ্বল, সৈয়দ মোস্তফা আলম মাসুম, মোম্মদ নুরুল হুদা চৌধুরী, আব্দুল ওহাব কবির, গাজী মোহাম্মদ হানিফ, মো: জহিরুল ইসলাম, মো: হারুন উর রশিদ, মো: সোলায়মান পাশা, রিপন তালুকদার, মনির তালুকদার, জুলফিকার আলী ভুট্টো, আনিস আকতার টিটু, এস কে জুলহাস, শামসুদ্দিন স্বপন, মহিদুল মাওলা টুটুল, তৌহিদুর রহমান টুটুল, নুর উদ্দিন ফরহাদ, মোহাম্মদ এম নাজিম উদ্দিন খান, তানভীর আহমদ, মোহাম্মদ আরিফ, মোহাম্মদ রবিউল আলম, মো: রুবেল, মো: শাহীন, মো: নুর নবী, মো: ইমরান, মো: রুবেল খান, সুজাউদ্দৌলা সজিব, শাহাদাত হোসেন, প্রমুখ নেতৃবৃন্দ। দোয়া ও মিলাদ মাহফিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও আশুরোগমুক্তি কামনা করা হয়। সাবেক মন্ত্রী, বিএনপির ভাইস চেয়ারম্যান, উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি মীর মোহাম্মদ নাসির উদ্দীন ও বিএনপির যুগ্ম মহাসচিব এবং চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহব্বায়ক অধ্যাপক আসলাম চৌধুরীর নিঃশর্ত মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তাগণ বলেন, দেশের ক্রান্তিলগ্নে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান অতীতে যে ভূমিকা রেখেছেন দেশের মানুষ তাঁকে এখনো স্মরণ করে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্রের সূচনা হয়। বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে দেশে বর্তমান গণতন্ত্র, বাকস্বাধীনতা অনুপস্থিত। তাই আগামী দিনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে নেতৃত্বে বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের আশা আকাঙ্খা প্রতিফলন ঘটানোর জন্য তৃনমূল পর্যায়ে দলকে সুসংগঠিত করার জন্য সকলের প্রতি আহব্বান জানান।
মহানগর স্বেচ্ছাসেবক দল :
চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অসমাপ্ত স্বপ্নপূরণে তারেক রহমান ১৯ দফা কর্মসূচির আলোকে নেতকর্মীদের সাথে নিয়ে দেশব্যাপী কাজ শুরু করেন। তার এই পথচলা মেনে নিতে পারে নাই ষড়যন্ত্রকারীরা। তিনি ২০ নভেম্বর সকাল ১০ টায় নাসিমন ভবন দলীয় কার্যালয় চত্বরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, আগামীর রাষ্ট্রনায়ক, প্রিয়নেতা দেশনায়ক তারেক রহমান এর ৫৬ তম শুভ জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এতে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, তারেক রহমানের অভাবনীয় জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ওয়ান ইলেভেনের সরকার গভীর চক্রান্ত্রের নীলনক্সার চক একেছিল। বিশেষ বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন,বাংলাদেশের জনগণের মুক্তি, অধিকার আদায় ও গণতন্ত্র রক্ষা করতে গিয়ে তারেক রহমান আজ পরবাসে নির্বাসিত জীবন যাপন করছেন। সভাপতির বক্তব্যে এইচ এম রাসেদ খান বলেন, তারেক রহমান স্বেচ্ছাসেবক দলে নতুন প্রাণ সৃষ্টি করেছেন। দুঃসময়ে দূর থেকে দলকে সঠিক নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়ত হোসেন বুলুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, এ্যাড.সাইদুল ইসলাম, মোঃ আসলাম, হারুন আল রশিদ, মামুনুর রহমান, এম এ সালাম, হারুনুর রশিদ হারুন, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, গিয়াস উদ্দিন সেলিম, সিরাজুল ইসলাম ভূঁইয়া, নুরুল আলম শিপু, আবু বক্কর রাজু, গোলাম সরোয়ার। প্রমুখ। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে কদম মোবারক এতিমখানা ও হেফজখানার ১০০ জন শিক্ষার্থীর মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।
জেড ফোর্স চট্টগ্রাম মহানগর :
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৬ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেছে জেড ফোর্স চট্টগ্রাম মহানগর। রাত ১২.০১ মিনিটে জেড ফোর্স চট্টগ্রাম মহানগরের উদ্যোগে তারুণ্যের প্রতীক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশবন্ধু তারেক রহমানের ৫৬ তম শুভ জন্ম বার্ষিকী কেক কেটে উদযাপন করা হয়। নগর জেড ফোর্স’র সংগ্রামী সভাপতি হামিদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম’র পরিচালনায় প্রধান অতিথি হিসেবে কেক কাটলেন সাবেক মন্ত্রী, এমপি, সাবেক দক্ষিণ জেলা বিএনপির সংগ্রামী সভাপতি জননেতা জাফরুল ইসলাম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সংগ্রামী আহবায়ক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি চট্টগ্রাম ৮ আসনের প্রার্থী জননেতা আলহাজ্ব আবু সুফিয়ান, দক্ষিণ জেলা বিএনপির সংগ্রামী সদস্য সচিব জননেতা মোস্তাক আহমেদ, জেড ফোর্স কেন্দ্রীয় কমিটির সদস্য জসিম উদ্দিন চৌধুরী, নগর জেড ফোর্সের সিনিয়র সহ-সভাপতি জহুরুল ইসলাম, সহ-সভাপতি বোরহান উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল­াহ পাবলু, সহ-সাধারণ সম্পাদক শরীফ মোহাম্মদ গোলাম কিবরিয়া, মোহাম্মদ জাহিদ হোসেন, নজিবুল আলম, হাসান আল বাননা, তানভির আহমেদ, তৌহিদুল ইসলাম, নুরুল ইসলাম মনা প্রমুখ। জাফরুল ইসলাম চৌধুরী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবারকে ধ্বংসের ষড়যন্ত্রে মেতে উঠেছে আওয়ামীলীগ। তারেক রহমান পারিবারিক উত্তরাধিকার হিসেবে রাজনীতিতে আসেননি। যোগ্যতা বলে রাজনীতিতে এসেছেন।তারেক রহমানের সুদূর প্রসারী চিন্তা ও কর্ম কৌশল দেখে আওয়ামী লীগ আতঙ্কগ্রস্থ হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে অভিযোগ করে তিনি বলেন, রাজনীতিতে অংশগ্রহণের পরই তার জনপ্রিয়তা ও জাতীয়তাবাদী শক্তির জাগরণে আওয়ামী লীগ নেতা-কর্মীরা ভীত হয়ে তাঁর বিরুদ্ধে চক্রান্ত শুরু করে।
সরকার তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পায় বলেই একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাকে স্তব্দ করার ষড়যন্ত্র করছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই তারেক রহমানকে রুখতে পারবে না। অচিরেই সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে তিনি জনগণের মাঝে ফিরে আসবেন।
আবু সুফিয়ান বলেন, তারেক রহমানের একটাই দোষ। তা হলো জিয়াউর রহমান ও খালেদা জিয়ার সন্তান।
তিনি দেশকে এগিয়ে নিতে চেয়েছিলেন। জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরি হিসেবে তিনি দেশকে স্বনির্ভর করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।