তামিমকে তাড়া করছে অপ্রাপ্তির হাহাকার!

10

প্রাপ্তির স্বপ্ন নিয়ে বিশ্বকাপে পা রাখা তামিম ইকবালকে তাড়া করে বেড়াচ্ছে অপ্রাপ্তির হাহাকার। দেশ ছাড়ার আগে জানিয়েছিলেন, বিশ্বকাপকে স্মরণীয় রাখার কথা। কিন্তু বিশ্বমঞ্চ রাঙানো হলো না আর। সাফল্যের পুষ্প বৃষ্টিতে ভাসিয়ে অসহায় হয়ে দেশে ফিরেছেন তিনি। ব্যর্থতার গ্লানি ভুলতে ফিরেই নেমে পড়েছেন অনুশীলনে। কঠোর পরিশ্রমে খুঁজচ্ছেন সাফল্যের পথ।
গত রোববার দেশে ফিরেছে টিম বাংলাদেশ। সবাই ছুটি কাটাচ্ছেন। বড় সফর শেষে ‘হোম অব ক্রিকেট গ্রাউন্ডে’ ক্রিকেটারদের দেখা পাওয়া মুশকিল। কয়েকজন তো এখনো ঘুরে বেড়াচ্ছেন বিশ্বকাপের দেশে। কিন্তু ছুটি নেই তামিমের। নিজেকে ফিরে পেতে দেশে ফিরেই মাঠে নেমে পড়েছেন দেশের অন্যতম এই ওপেনার।
পরিসংখ্যান বলছে, এবারের বিশ্বকাপে বাংলাদেশের তৃতীয় সেরা রান সংগ্রহ করা ব্যাটসম্যান তামিম ইকবাল আট ম্যাচে করেছেন ২৩৫ রান, গড় ২৯.৩৭। দেশসেরা ওপেনারের ৭১.৬৪ স্ট্রাইক রেট।
পরিসংখ্যান নাড়া দিয়েছে তামিমকেও। তাই তো এঙ্গলবার ব্যাটিং অনুশীলনের প্রথম বল থেকেই শট খেলে গেছেন তিনি। আগ্রাসী মেজাজে ব্যাট করে গেছেন ১০ থেকে ১৫ মিনিট। মিরপুর ইনডোরে ব্যাট করলেন ৪৫ মিনিটের মতো। এরপর ঘাম ঝরিয়েছেন জিমে। সব মিলিয়ে ফেরার লড়াইয়ে মরিয়া হয়ে মাঠে নেমে পড়েছেন দেশের অন্যতম এই ব্যাটসম্যান।