ঢাকা বিশ্ববিদ্যালয় হল সংসদ নির্বাচনে জয়ী বাঁশখালীর তিনজন

নিজস্ব প্রতিবেদক

48

  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল সংসদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে বিজয়ী হয়েছেন বাঁশখালী উপজেলার তিন কৃতিমুখ। এ তিন বিজয়ী হচ্ছেন শামসুন্নাহার হল সংসদে সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত আফসানা ছফা, স্যার এ এফ রহমান হল সংসদে পাঠকক্ষ সম্পাদক পদে নির্বাচিত ফয়সাল মাহমুদ ও জগন্নাথ হল সংসদে পাঠকক্ষ সম্পাদক পদে নির্বাচিত রিন্টু বড়ুয়া।
শামসুন্নাহার হল সংসদের সাধারণ সম্পাদক (জিএস) আফসানা ছপার বাড়ি বাঁশখালীর কাথারিয়া ইউনিয়নে। তিনি কোটা সংস্কার আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আলোচনায় আসেন। এরপর স্বতন্ত্র প্যানেল থেকে জিএস পদে প্রার্থী হয়ে ঢাবির শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেন বাঁশখালীর এ কৃতিমুখ। ঢাবির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের এই শিক্ষার্থী স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ শামসুন্নাহার হল শাখার সহ-সাধারণ সম্পাদক ছিলেন।
স্যার এ এফ রহমান হল সংসদে পাঠকক্ষ সম্পাদক ফয়সাল বাংলাদেশ ছাত্রলীগ সমর্থিত প্যানেল থেকে নির্বাচন করেন। ৫৬৩ ভোট পেয়ে জয়লাভ করেন। বাঁশখালীর সরল ইউনিয়নের ছেলে ফয়সাল ঢাবির সংস্কৃত বিভাগের শিক্ষার্থী এবং হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাঁশখালীর সভাপতিও।
এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের পাঠকক্ষ সম্পাদক রিন্টু বড়ুয়া বাঁশখালীর উত্তর জলদীর ছেলে। তার বাবার নাম মাধব বড়ুয়া। তিনিও বাংলাদেশ ছাত্রলীগ সমর্থিত প্যানেল থেকে নির্বাচন করে জয়লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের এই শিক্ষার্থী ভোট পান ১৩৫৯।
উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।