ডোপ টেস্ট পজিটিভ : নিষিদ্ধ শেহজাদ

7

ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন এক পাকিস্তানি ক্রিকেটার, খবরটা বেরিয়েছিল বেশ ক’দিন আগে। কিন্তু সেই ক্রিকেটারের নাম গোপন রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সব তথ্য প্রমাণের আগে নাম প্রকাশ করতে চায়নি তারা। অবশেষে সেই নাম জানা গেল। সেই ক্রিকেটার ড্যাশিং ওপেনার আহমেদ শেহজাদ। যাকে সাময়িক নিষিদ্ধ করে অভিযোগ গঠন করা হয়েছে। যা মিথ্যা প্রমাণ করতে না পারলে বড় ধরনের নিষেধাজ্ঞা পেতে পারেন শেহজাদ।
এপ্রিলে ঘরোয়া টুর্নামেন্ট চলাকালে ডোপ টেস্ট করা হয় সব ক্রিকেটারের। জুনে পাওয়া রিপোর্টে শেহজাদের পজিটিভ হওয়ার খবর প্রকাশ পায়। কিন্তু তার নাম প্রকাশ করা হলো এতো দিনে। গেল মাসে দেশের হয়ে স্কটল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলেছেন শেহাজাদ। দুই ম্যাচে করেছিলেন মাত্র ৩৮ রান।
২০১৩ সালে টেস্ট অভিষেকের পর ১৩ ম্যাচে ৯৮৩ রান করেছেন শেহজাদ। ৮১ ওয়ানডে খেলার পাশাপশি খেলেছেন ৫৭টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি।
পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘অভিযোগের পরিপ্রেক্ষিতে পিসিবি অস্থায়ীভাবে শেহজাদকে নিষিদ্ধ করছে।’ নিজের নমুনা ‘বি’ পরীক্ষা করতে চাইলে ১৮ জুলাইয়ের মধ্যে করতে বলা হয়েছে শেহজাদকে। অভিযোগের বিরুদ্ধে জবাব দেওয়ার সময় দেওয়া হয়েছে ২৭ জুলাই পর্যন্ত।