ডিএসইতে প্রধান সূচক ৩০ সিএসইতে কমেছে ৫৯ পয়েন্ট

27

ডিএসই ও সিএসইসপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক গত কার্যদিবসের চেয়ে কমে শেষ হয়েছে এ দিনের কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ৩০ দশমিক ১৮ পয়েন্ট কমেছে এবং সিএসইর প্রধান সূচক ৫৯ দশমিক ৩১ পয়েন্ট কমেছে। এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৫১৪ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৬২০ কোটি ৮ লাখ টাকা। ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৪৯২ কোটি ৪১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৫১৭ কোটি ৪৬ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ২৫ কোটি ৫ লাখ টাকা। এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০ দশমিক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ১৩ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ দশমিক ১৪ পয়েন্ট কমে এক হাজার ৩৫৩ পয়েন্টে এবং ১৭ দশমিক ১১ পয়েন্ট কমে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ১৮৭ পয়েন্টে।
অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ২১ কোটি ৯৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৪২ কোটি ৬২ লাখ টাকার শেয়ার। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে সিএসইতে লেনদেন কমেছে ২০ কোটি ৬৫ লাখ টাকা। এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৫৯ দশমিক ৩১ পয়েন্ট কমে ১০ হাজার ৮২৫ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৯৩ দশমিক ৫৬ পয়েন্ট কমে ১৭ হাজার ৯১৫ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ৭ দশমিক ৭৯ পয়েন্ট কমে ১৩ হাজার ৬০ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ১১১ দশমিক ৫৮ পয়েন্ট কমে ১৬ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৬৪টির, কমেছে ১৪১টির এবং কোনও পরিবর্তন হয়নি ৩১টি কোম্পানির শেয়ার দর।-বার্তা সংস্থার খবর