মাদকবিরোধী অভিযান

টেকনাফে আটক ১৫

টেকনাফ প্রতিনিধি

21

টেকনাফে মাদকবিরোধী অভিযানে ১৫ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের দুই বছর থেকে ছয় মাস পর্যন্ত বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়। কারাদন্ড প্রাপ্ত আসামিদের গতকাল সোমবার দুপুরে কক্সবাজার কারাগারে পাঠানো হয়েছে।
বিজিবির সুত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত ১৫ জনই মাদক বিক্রেতা ও সেবনকারী। গত শনিবার রাত থেকে রবিবার বিকেল পর্যন্ত টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরীর নেতৃত্বে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালানো হয়। এ সময় তাদের আটক করা হয়। গত রবিবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমার ভ্রাম্যমাণ আদালতে তাদের হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালত তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেন। এর মধ্যে লালু মিয়া, মো.সাগর, নুরুল আমিন, মো. শাহিন, নুর আহমদ ও জানে আলমকে দুই বছর; আবদুল হামিদকে এক বছর; আবু তাহের, কবির আহমদ ও জিয়া উল্লাহকে ৭ মাস এবং মনসুর আলমমো. হোসেন, হেলাল উদ্দিন, বাবুল মিয়া ও মো. মিন্টুকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা বলেন, আটক মাদক বিক্রেতা ও সেবনকারীদের ২ বছর থেকে ৬ মাস পর্যন্ত বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়ে থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বলেন, সা¤প্রতিক সময়ে মাদকের ভয়াবহ আগ্রাসন প্রতিরোধের জন্য সরকারের শূন্য সহিষ্ণুতা নীতির সমর্থনে টেকনাফ-২ বিজিবির দায়িত্বপূর্ণ এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান চলমান রয়েছে।
এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিৎ কুমার বড়–য়া বলেন, গতকাল সোমবার দুপুরে সাজাপ্রাপ্ত ১৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে।