জয়ে ৯৯’র দুঃখ ভুললেন মুশফিক

13

দুর্দান্ত বাউন্ডারিতে নিজের স্কোর টা যখন ৯৯-তে নিয়েছেন তখনই মুহূর্তের মধ্যে স্তব্ধ হয়ে গেলেন মুশফিকুর রহিম। কিছুক্ষণের জন্য থমকে গেছে পুরো গ্যালারিও। কারণ প্রথম বাংলাদেশি হিসেবে ৯৯ ঘরে গিয়ে শাহিন শাহ আফ্রিদির বলে থামতে হলো তাকে। এমন দুঃখের সামনে ক্যারিয়ারে কখনো পড়তে হয়নি তাকে।
কিন্তু দলের জয়ের মুহূর্তের মধ্যে সেই দুঃখ ভুলে গেলেন মিস্টার ডিপেন্ডেবল। ম্যাচ শেষে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে কথা আসলে এটাই জানালেন যে, তার কাছে স্রেফ দলের জয়টাই বড়।
শ্রীলঙ্কার পর পাকিস্তানের বিপক্ষেও দারুণ ছন্দে ছিল মুশফিকুর রহিমের ব্যাট। কিন্তু সেঞ্চুরি থেকে এক রান দূরে থেমে যায় তার ইনিংস। কিন্তু মুশফিক ব্যর্থ হলেও আজ আর ব্যর্থ নয় তার দল। টানা চতুর্থবারের মত পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। তাই দলের এই জয়কে নিজের সেঞ্চুরি থেকেও দলের জয়টাকে বিশেষ ভাবে দেখছেন এই উইকেট কিপার ব্যাটসম্যান।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘আসলে সত্যি বলতে, দল জেতার পর থেকেই দুঃখ আর কোনো পাচ্ছি না। কারণ আপনারা কতটা জানেন জানি না, দলই আমার কাছে সবার আগে। যদি আমি সেঞ্চুরি করতাম, দল ২৬০ করে হেরে যেত তাহলে কখনোই ভালো লাগাটা আসত না। এটা মুখের কথা নয়, আমার মনের কথা।’