জোট গঠনে বিরোধীদের দিল্লিতে আমন্ত্রণ সোনিয়ার

9

আগামী ১৯ মে ভারতে লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফার ভোট নেওয়া হবে। ২৩ মে জানা যাবে কে বসছে দিল্লির মসনদে। এর মধ্যেই নির্বাচন পরবর্তী জোটজল্পনা উসকে দিয়ে বিরোধী দলগুলোর নেতানেত্রীদের দিল্লিতে আমন্ত্রণ জানালেন ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী। আগামী ২৩ মে এই বেঠকের ডাক দিয়েছেন তিনি। সেদিনই সামনে আসবে লোকসভা নির্বাচনের ফল।
এই লোকসভা নির্বাচনে সেভাবে সামনে আসেননি সোনিয়া। কোনো নির্বাচনী প্রচারেও তাকে খুব একটা প্রকাশ্যে দেখা যায়নি। ছেলে রাহুল আর মেয়ে প্রিয়াঙ্কাকেই প্রচারের মুখ করে তুলেছেন তিনি।
সূত্রের খবর, বিজেপিবিরোধী দলগুলোর কাছে জোটবার্তা পৌঁছে দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে কমলনাথসহ আরও কয়েকজন গান্ধী পরিবার ঘনিষ্ঠ নেতার হাতে। সেই বার্তা ইতিমধ্যে পৌঁছে গেছে ওডিশার বিজু জনতা দল নেতা নবীন পট্টনায়েক, ওয়াইএসআর কংগ্রেস নেতা জগনমোহন রেড্ডি এবং টিআরএস নেতা কে চন্দ্রশেখর রাও-এর কাছে। শুরু হয়েছে প্রাথমিক কথাবার্তাও। সোনিয়া যে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন, তা পাওয়ার কথা স্বীকার করেছে তামিলনাড়ুর ডিএমকে নেতা স্ট্যালিন। তিনি বিভিন্ন সময় বলেছেন, রাহুল গান্ধী এবং কংগ্রেসের নেতৃত্বেই জোট করা উচিত বিরোধী দলগুলোর।