জিম্বাবুয়ের বিপক্ষে আল আমিন-তামিমের সেঞ্চুরি

পূর্বদেশ স্পোর্টস ডেস্ক

23

দিনের শুরুর সঙ্গে শেষটা মেলানো কঠিন। প্রথম ভাগে ৫ উইকেট হারানো বিসিবি একাদশ শেষ পর্যন্ত দিনের সফল সমাপ্তি টেনেছে। এর মাঝে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ দুটি সেঞ্চুরি হাঁকিয়েছেন আল-আমিন এবং তানজিদ হাসান তামিম। দুজনের ঝড়ে শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল হয়েছে ড্র।
গতকাল দুই দিনের প্রস্তুতিমূলক ম্যাচের দ্বিতীয় দিনের শুরুতে বিকেএসপি’র তিন নম্বর মাঠে আগের দিনের ২৯১ রান নিয়েই ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। জবাব দিতে নামে বিসিবি একাদশ। কিন্তু শুরুটা একবারেই মনের মতো হয়নি আকবরদের।
জিম্বাবুয়ের পেসারদের বাউন্সে এলোমেলো হয় যায় বিসিবি একাদশের ব্যাটিং লাইনআপ। প্রথম ঘণ্টায় মোহাম্মদ নাঈম, মাহমুদুল হাসান ও শাহাদাত বিদায় নেন। মধ্যাহ্ন বিরতির আগে বিদায় নেন আরও দুই ব্যাটসম্যান। ৬৯ রান তুলতেই ৫ উইকেট হারানো দলকে দিশা দেখান আল আমিন ও তামিম জুটি।
চা বিরতির আগে অধিনায়ক আল আমিনের সঙ্গে ১৫৮ রানের জুটি গড়েন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তামিম। প্রতি আক্রমণ তথা আগ্রাসী ড্রাইভ, ফ্লিক, পুল আর লফটেড শটের পসরা সাজিয়ে মাত্র ৮৭ বলে পেয়ে সেঞ্চুরির দেখা। .তামিমের ঝড়ো ব্যাটিংয়ের পাশাপাশি যোগ্য সঙ্গ দেন আল আমিন। দুজনে মিলে যোগ করেন ২১৯ রান। তামিমের পর সেঞ্চুরির দেখা পান অধিনায়কও। দিনশেষে ১০০ রান নিয়ে অপরাজিত থাকেন আল আমিন।
১৬টি চারের মার দিয়ে এই ইনিংস সাজানো। আর তামিম মাত্র ৯৯ বলে ১৪টি চার ও ৫টি ছক্কায় করেন ১২৬ রান। দুজনেই অপরাজিত থেকে মাঠে ছাড়েন।
দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে বিসিবি একাদশ। ম্যাচটি ড্র হয়েছে।