জানা যাবে ফেসবুকে যুক্ত থাকার সময়

5

ফেসবুক জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। তবে অভিযোগ আছে, এ মাধ্যমে অতিরিক্ত সময় যুক্ত থাকেন অনেকেই। কিন্তু কতটুকো সময় এর পেছনে ব্যয় করেন তা সঠিক করে বলতে পারেন না কেউই। আর এই যুক্ত থাকার সময়টির জানান দিতেই জনপ্রিয় এ মাধ্যমটি আনছে এবার নতুন ফিচার। এ ফিচারের মাধ্যমে জানা যাবে ব্যবহারকারী সপ্তাহে বা দিনে কত সময় ফেসবুকে যুক্ত থাকেন। ফিচারের সম্ভাব্য নাম হতে পারে ‘ইউর টাইম অন ফেসবুক’। এছাড়া নতুন এ ফিচারে ব্যবহারকারীরা প্রত্যেকদিনের সময়সীমা নির্ধারণ করতে পারবেন। ফেসবুক নোটিফিকেশনের মতো এ ফিচারটিরও একটি লিংক থাকতে পারে।
সংবাদমাধ্যমকে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, ফেসবুক সবসময় ব্যবহারকারীদের সুবিধার জন্য কাজ করে। ব্যবহারকারীরা যাতে ফেসবুকে তাদের যথার্থ সময় যুক্ত থাকেন এজন্য এ নতুন ফিচার আনা হচ্ছে। এ ফিচার ব্যবহারকারীদের উপকারে আসবে। এর আগে অবশ্য অ্যাপল ও গুগলও এমন একটি ফিচার যুক্ত করেছিল। অ্যাপল ও গুগলের ফিচারে ট্যাবের মাধ্যমে কম্পিউটার ও স্মার্টফোনে যুক্ত থাকার সময় জানা যায়।
ফেসবুকের এ ফিচারটি নিয়ে এখনও কাজ চলছে। উন্নতি সাধনে কাজ করছে ফেসবুক টিম। তবে কবে নাগাদ ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করা হবে তা জানা যায়নি। সূত্র : ইন্টারনেট