জাতীয় পার্টির মধ্যে বিভেদ নেই: জি এম কাদের

রওশনের ‘আশীর্বাদ’

7

জাতীয় পার্টির মধ্যে কোনও বিভেদ নেই বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেন, পার্টির ৯৯ ভাগ প্রেসিডিয়াম সদস্য ঐক্যবদ্ধভাবে প্রতিটি কর্মসূচি এগিয়ে নিচ্ছে। যৌথ নেতৃত্ব পার্টিকে আরও সুসংহত এবং শক্তিশালী করেছে। আমাদের মধ্যে কোনও বিভেদ ও বিশৃঙ্খলা নেই।
গতকাল শনিবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যৌথসভা অনুষ্ঠিত হয়। কিন্তু বৈঠকে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ও তার অনুসারী প্রেসিডিয়াম সদস্যরা উপস্থিত ছিলেন না।
জি এম কাদের বলেন, দেশের প্রতিটি দুর্যোগে এরশাদ দুর্গত মানুষের পাশে দাঁড়াতেন। এক বুক পানিতে নেমেও ত্রাণ বিতরণ করেছেন তিনি। আমরা পল্লীবন্ধুর আদর্শ ধারণ করে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে চাই। তিনি বলেন, আমরা কাজের মাধ্যমে এরশাদের স্মৃতি সাধারণ মানুষের মাঝে ধরে রাখবো। খবর বাংলা ট্রিবিউনের
বন্যার্তদের সহায়তায় জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ে একটি কন্ট্রোল রুম খোলা হবে বলে জানিয়ে দলটির চেয়ারম্যান বলেন, ৪/৫টি টিম বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করবে। পাশাপাশি সরকারের ত্রাণ কার্যক্রমে সহায়তা করবো। দুর্গত এলাকায় দলের নেতাকর্মীদের সাধ্যমতো সহায়তা করার আহŸান জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম, সাহিদুর রহমান টেপা, সৈয়দ আবদুল মান্নান, শেখ সিরাজুল ইসলাম, সালমা ইসলাম প্রমুখ।
রওশনের ‘আশীর্বাদ’ নিলেন : রওশন এরশাদের আশীর্বাদ নিলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। গতকাল শনিবার দুপুর ২টার দিকে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের বাসায় যান জিএম কাদের। সেখানে তিনি প্রায় দুই ঘণ্টা অবস্থান করেন।
জাতীয় পার্টির একটি সূত্র জানায়, দুপুর ২টা থেকে সাড়ে চারটা পর্যন্ত সেখানে অবস্থান করেন জিএম কাদের। তারা দুপুরের খাবার খান একসঙ্গে। এ সময় জাপার প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয় ছিলেন। তবে, তাদের ছাড়াই রওশনের সঙ্গে একান্তে কথা বলেন জিএম কাদের।
জানতে চাইলে জিএম কাদের বলেন, ভাবি আমাকে আর্শীবাদ করে দিয়েছেন। তিনি আমার মাতৃতুল্য। তিনি জাতীয় পার্টিরও অভিভাবক। তার পরামর্শেই পার্টিকে এগিয়ে নিয়ে যাবো। একইসঙ্গে রওশন এরশাদ সংসদ ও পার্টিতে সম্মানের জায়গায় থাকবেন বলেও জানান তিনি।