সোহেল হত্যা মামলা

জাতীয় পার্টির নেতা ওসমান খান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

81

পাহাড়তলীতে সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যা মামলায় নগর জাতীয় পার্টির নেতা ওসমান খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার বিকেল ৫টার দিকে নগরীর পাহাড়তলীস্থ নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওসমান খান চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি।
নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান বলেন, ‘মহিউদ্দিন সোহেল হত্যা মামলার আসামি ওসমান খানকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার বিকেল ৫টার দিকে পাহাড়তলী এলাকায় বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’
এর আগে মহিউদ্দিন সোহেলকে হত্যা করা হয়েছে অভিযোগ এনে মঙ্গলবার দিবাগত রাতে স্থানীয় সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর সাবের আহমেদকে প্রধান আসামি করে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন নিহতের ছোট ভাই মো. শাকিরুল ইসলাম শিশির। কাউন্সিলর সাবের আহমেদ ছাড়াও মামলায় ওসমান খানসহ ২৭ জনকে এজাহারনামীয় এবং ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।
উল্লেখ্য, গত ৭ জানুয়ারি নগরীর পাহাড়তলী বাজারে ক্ষুব্ধ ব্যবসায়ীদের ‘গণপিটুনিতে’ ঘটনাস্থলে প্রাণ হারান সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেল।
৮ জানুয়ারি বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে মহিউদ্দিন সোহেলের পরিবার। সংবাদ সম্মেলনে মহিউদ্দিন সোহেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করা হয়। এ ঘটনার পেছনে স্থানীয় কাউন্সিলর সাবের আহমেদ, জাতীয় পার্টির নেতা ওসমান খানসহ কয়েকজন জড়িত বলেও সংবাদ সম্মেলনে দাবি করেন নিহতের ছোট ভাই শাকিরুল।