মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দীন

জহুর আহমদ চৌধুরী ছিলেন উজান ঠেলে এগিয়ে যাওয়া তরী

12

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, জহুর আহমদ চৌধুরী শুধু চট্টগ্রামের নন, তিনি একাধারে জাতীয় রাজনীতিক এবং পাশাপাশি উপমহাদেশ খ্যাত শ্রমিক আন্দোলনের অগ্রদূত। তাঁর জীবন উজান ঠেলে সামনে এগিয়ে চলা তরী। দল ও জাতির ক্রান্তিকালে তিনি এক অদম্য শক্তি হয়ে ইতিহাসে স্বাক্ষী হয়ে আছেন। গত বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ইষ্টার্ণ জোনের চেয়ারম্যান মরহুম জহুর আহমদ চৌধুরীর ৪৬ তম মৃত্যু বার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের উদ্যোগে তাঁর কবরে খতমে কোরআন দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি শেষে সংক্ষিপ্ত স্মরণানুষ্ঠানে একথা বলেন। তিনি আরো বলেন, করোনাকালে সংকট মোকাবেলায় মরহুম জহুর আহমদ চৌধুরী প্রেরণার উৎস। তিনি রাজনীতিক ও মানবিক বিপর্যয়ে ত্রাতা হিসেবে নিজের জীবনকে বিলিয়ে দিয়েছিলেন। তাই তিনি আমাদের নির্ভরতার প্রতিক। চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও মরহুম জহুর আহমদ চৌধুরীর পুত্র মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আমার পিতা রাজনীতিকে অর্থ বিত্তের ঢাল হিসেবে ব্যবহার করেননি। এই চট্টগ্রামে তিনি কোন সম্পদের পাহাড় গড়েন নি। তবু তিনি গোটা জাতির মানব সম্পদ। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা আলহাজ্ব সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সফিকুল ইসলাম ফারুক, কাউন্সিলর গিয়াস উদ্দিন, সলিম উল্লাহ বাচ্চু এবং বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
স্বেচ্ছাসেবক লীগ :
মহানগর আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী, জননেতা জহুর আহম্মদ চৌধুরীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল ১০টা তাঁর কবরে ফুলেল শ্রদ্ধাঞ্জলী শেষে তাঁর আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এড.এ.এইচ.এম. জিয়া উদ্দিন, যুগ্নআহবায়ক কেবিএম.শাহজাহান, সালাহউদ্দিন আহমেদ, মরহুমের পুত্র জসিম উদ্দিন চৌধুরী, নগর সদস্য পংকজ চৌধুরী কংকন, মুহাম্মদ জসিম উদ্দিন, ইসমে আজিম আসিফ,আফতাব মাহমুদ ইমন, জাহিদ হাসান রাসেল,শাহেদ আলম ও এমদাদুদ ইসলাম প্রমূখ নেতৃবৃন্দ।।
জননেত্রী শেখ হাসিনা পরিষদ:
জননেতা জহুর আহম্মদ চৌধুরীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ১ জুলাই মরহুমের দামপাড়াস্থ কবরে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত করেন জননেত্রী শেখ হাসিনা পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি মোহাম্মদ হাবিব উল্লাহ, পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক এড. প্রদীপ কুমার চৌধুরী ও মহানগর শাখার সহসভাপতি এম নুরুল হুদা চৌধুরী প্রমুখ।