জলাবদ্ধতা মুক্ত নগর গড়া আমার লক্ষ্য : ছালাম

22

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃ খনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় নগরী ৪১ ওয়ার্ডের বিভিন্ন স্থানে ব্যবসায়ী প্রতিনিধি ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় গতকাল বিকালে এককিলোমিটার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বহদ্দারহাটস্থ একটি কমিউনিটি সেন্টারে ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপত্বি মুহাম্মদ নঈম উল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। এসময় তিনি বলেন, জলাবদ্ধতা, যানজট মুক্ত ব্যবসাবান্ধব নগরী গড়া আমার লক্ষ্য। ব্যবসা বান্ধব নগরীতে গড়তে ব্যবসায়ীদের এগিয়ে আসতে হবে। ব্যবসায়ীদের সচেতন হতে হবে। ব্যবসায়ীরা সচেতন হলে জলাবদ্ধতা, যানজট মুক্ত নগরী গড়া সহজতর হবে।
তিনি আরো বলেন, সিডিএ সাহস করে জলাবদ্ধতা সমস্যার সমাধানে কাজ শুরু করেছে। একাজ বাস্তবায়নে আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। জনগণের সহযোগিতা ছাড়া জলাবদ্ধতা নিরসন সম্ভব নয়। তিনি যে সমস্ত খাল পরিস্কার করা হচ্ছে সে সমস্ত খালে ময়লা-আবর্জনা না ফেলার আহবান জানান।
মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিডিএ বোর্ড সদস্য কেবিএম শাহজাহান। উদ্বোধনী বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী সংগঠক কাবেদুর রহমান কচি। বক্তব্য রাখেন এস.এম গাফফার, এস.এম ইলিয়াস, মুহাম্মদ ইসহাক, মুহাম্মদ ইসমাঈল, এস.এম আসাদুজ্জামান, এম.এন আবছার ও শফিউল বাহারের যৌথ সঞ্চালনায় সভায় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, এস.এম শামসুল আলম, এম.এ হাশেম, ড.মুজিব, মুহাম্মদ মহিউদ্দীন, মুহাম্মদ মানিক, মিন্টু, শান্টু দাস, শিপ্লব বাবু প্রমুখ। বিজ্ঞপ্তি