বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

চ্যাম্পিয়ন প্রাইজমানি এখনো পায়নি নেপাল

8

২০১৬ সালে শেষবারের মতো অনুষ্ঠিত হয়েছিল বঙ্গবন্ধু গোল্ডকাপ। এরপর পেরিয়ে গেছে প্রায় আড়াই বছর। কিন্তু সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন নেপালকে এখনো প্রাইজ মানি বুঝিয়ে দেয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
বাংলাদেশের শীর্ষস্থানীয় একটি সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য। ঘোষণা অনুযায়ী নেপালের ৫০ হাজার ডলার প্রাইজ মানি পাওয়ার কথা ছিল। কিন্তু ওই প্রতিবেদন থেকে জানা যায়, টুর্নামেন্ট শেষ হওয়ার প্রায় দেড় বছর পর তাদের হাতে ২৫ হাজার ডলার তুলে দেওয়া হয়েছিল। বাকি ২৫ হাজার ডলার এখন পর্যন্ত নেপালকে বুঝিয়ে দেওয়া হয়নি।
এখন পর্যন্ত প্রাইজ মানি বুঝিয়ে না দিলেও টুর্নামেন্টের পরবর্তী আসর আয়োজনের স্বপ্ন দেখছেন বাফুফের কর্তাব্যক্তিরা। জানালেন, পরবর্তী আসরের আগেই বাকি টাকা বুঝিয়ে দেওয়ার কথা।
এ প্রসঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা ইতোমধ্যেই অর্ধেক দিয়ে দিয়েছি। আশা করছি বাকি অর্ধেক আগামী টুর্নামেন্টের আগেই নেপালকে বুঝিয়ে দেওয়া হবে।’
সূচি অনুযায়ী চলতি বছরের অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। বাফুফের পক্ষ থেকে ইতোমধ্যেই জানানো হয়েছে, সেখানে নেপালসহ ফিলিস্তিনের অংশগ্রহণও প্রায় নিশ্চিত। টুর্নামেন্টের বিপণন স্বত্বও বিক্রি করে দেওয়া হয়েছে কে স্পোর্টসের কাছে। টুর্নামেন্টের যাবতীয় খরচ ও প্রাইজ মানি তারা বহন করবে। এছাড়াও তাদের কাছ থেকে বাফুফে পাবে এক কোটি টাকা মুনাফা।