চকরিয়ায় খামার মালিক সমিতির সভায় জাফর আলম

চিংড়িঘেরে আর কোনো দখল বেদখল সহ্য করা হবেনা

চকরিয়া প্রতিনিধি

4

কক্সবাজারের চকরিয়া চিংড়ি খামার মালিক সমবায় সমিতির উদ্যোগে এক আলোচনা সভা গতকাল শনিবার সকাল ১১টায় চকরিয়া পৌর এলাকার পুকপুকুরিয়াস্থ গ্রিনভ্যালি কমিউনিটি সেন্টার অনুষ্ঠিত হয়। জেলার চিংড়ি জমির ইজারা মালিকদের ইজারা চুক্তি নবায়ন, সহজভাবে খাজনা প্রদান, ইজারা মালিকদের নমিনি ও চিংড়ি জমি ব্যবস্থাপনা নীতিমালা বিষয়ে সিদ্ধান্তের আলোকে চকরিয়া চিংড়ি খামার মালিক সমবায় সমিতি লিমিটেড এ সভার আয়োজন করে।
কক্সবাজার চিংড়ি খামার মালিক সমবায় সমিতির সভাপতি সেলিম উল্লাহর সভাপতিত্বে ও ওসমান গনির সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর সভার সাবেক মেয়র নুরুল আবছার ও কক্সবাজার চিংড়ি খামার মালিক সমিতির সহসভাপতি মোয়াজ্জম হোসেন শাওন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম বলেন, চিংড়ি জমির নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে। চিংড়ি জোন এলাকায় আর কোন দখল বেদখল সহ্য করা হবে না। সন্ত্রাসীরা যত ক্ষমতাশালীই হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করে চিংড়ি চাষীদের নিরাপত্তার নিশ্চিত করা হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ হোসেন বিএসসি, কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান চৌধুরী, কক্সবাজার চিংড়ি খামার মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিন, সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল হাকিম, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জহিরুল ইসলাম, বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, চিংড়ি মহাল কমিটির নেতা আমিনুল করিম ও রুস্তম গণি মাহমুদ প্রমুখ। সভায় জেলার চিংড়ি জমির ইজারা মালিকরা ইজারা চুক্তি নবায়ন, সহজভাবে খাজনা প্রদান, ইজারা মালিকদের নমিনি ও চিংড়ি জমি ব্যবস্থাপনা নীতিমালা বিষয়ে সিদ্ধান্তের দাবী জানানো হয়।