প্রকৌশল বিভাগের সভায় মেয়র

চসিকের সমন্বয় ছাড়া রাস্তা কাটছে ওয়াসা

নিজস্ব প্রতিবেদক

7

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সিটি করপোরেশনের সাথে সমন্বয় ছাড়া রাস্তা কাটছে ওয়াসা। ফলে নতুন রাস্তার কাজ শেষ হতেই শুরু হচ্ছে ওয়াসার খোঁড়াখুঁড়ি। যা নগরবাসীর নিত্যদিনের দুর্ভোগের কারণ হয়েছে দাঁড়িয়েছে। বিশ রমজান থেকে ঈদ পর্যন্ত নগরজুড়ে রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ থাকবে। এর পরে রাস্তা কাটার পূর্ণাঙ্গ তালিকা সিটি করপোরেশনকে জমা দেওয়ার পর ওয়াসা রাস্তা কাটকে পারবে। তাছাড়া রাস্তা কাটা বাবদ ওয়াসার কাছে সিটি করপোরেশনের পাওনা রয়েছে প্রায় ৫৫ কোটি টাকা। এসব টাকা আদায়ে ওয়াসাকে তাগাদা পত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। তিনি গতকাল বুধবার সকালে সিটি করপোরেশন কনফারেন্স হলে প্রকৌশল বিভাগের এক জরুরি সভায় এসব সিদ্ধান্তের কথা জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
সিটি মেয়র আরো বলেন, নগরজুড়ে ওয়াসার খোঁড়াখুঁড়ি সিটি করপোরেশনের সাথে ওয়াসার কোন সমন্বয় নেই।ফলে চসিক নতুন রাস্তা করে যাওয়ার পর আবার খুঁড়ে পুরো রাস্তাটি নষ্ট করে দেয় ওয়াসা। যা নগরবাসীকে চলাচলে ভোগান্তিতে পড়তে হচ্ছে। রমজান মাসে এ ধরনের ভোগান্তি কারো কাম্য নয়। এতে করে নগরবাসী সিটি করপোরেশনকে দোষারোপ করে যাচ্ছে। বিষয়টি জনগুরুত্বের সাথে বিবেচনায় আনতে হবে। তাই ইতোমধ্যে চট্টগ্রাম ওয়াসা যে সকল সড়কে খোঁড়াখুঁড়ি করেছে, সেখানে আগামী শনিবার থেকে ফেইস ওয়ার্ক শুরু করার নির্দেশ দেন সিটি মেয়র।
তিনি বলেন, রাস্তা কাটতে হলে ওয়াসাকে বিশ রোজার আগেই তা সম্পন্ন করতে হবে। এরপর আর কোনো রাস্তা কাটতে দেয়া হবে না। এ ব্যাপারে চট্টগ্রাম ওয়াসাকে দাপ্তরিকভাবে জানানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এ সময়ের মধ্যে ওয়াসার সাথে চসিক সমন্বয় করে কর্তনকৃত সড়ক দ্রæত মেরামত করবে। নগরের কোন কোন সড়ক ওয়াসা কাটবে, তার পূর্ণাঙ্গ তালিকা নিয়মিতভাবে চসিক প্রকৌশল বিভাগের জমা দেবে ওয়াসা।
এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু সালেহ, কামরুল ইসলাম, আনোয়ার হোছাইন, মুনিরুল হুদা, সুদিপ বসাক, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়ব, মোহাম্মদ শহিনুল ইসলাম, ফারজানা মুক্তা, ফরহাদুল আলম, প্রকৌলী আবু ছিদ্দিক, অসিম বড়–য়া, আহমদুল হক, জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।