চন্দনাইশে বায়তুল আক্দস মসজিদ ও কমপ্লেক্সের সভা

চন্দনাইশ প্রতিনিধি

26

উপজেলার সাতবাড়ীয়ার ঐতিহ্যবাহী বায়তুল আক্দস মসজিদ ও কমপ্লেক্সের ৩৭তম সভা ও ঈদে মিলাদুন্নবী (দ.) অনুষ্ঠিত হয়। গত ৮ মার্চ বায়তুল আক্দস মসজিদ ও কমপ্লেক্সের মাঠে কমপ্লেক্স পরিচালনা কমিটির সভাপতি প্রকৌশলী মো. খায়েরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের উপ-কৃষি সম্পাদক মীর মো. মহিউদ্দিন, আরিফশাহ্ পাড়া শাহী জামে মসজিদের সভাপতি আলহাজ শফিক উদ্দিন আহমেদ। আলোচনায় অংশ নেন আরিফ আলী আনছারী, মো. সেলিম, মো. মুছা, আনজু মিয়া, হারুনুর রশিদ, বেলাল হোসেন, দিদারুল হক দস্তগীর, আবু তাহের, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন মসজিদের খতিব মাওলানা এম.এ হাছান আজগরী। মাহ্ফিলে তকরীর করেন যথাক্রমে মাওলানা মোহাম্মদ নুরুচ্ছাফা, মাওলানা নুরুল হোসেন ফারুকী, মাওলানা কাজী মুজাহেরুল কাদের। সভায় প্রধান অতিথি আলহাজ নজরুল ইসলাম চৌধুরী তার বক্তব্যে বলেন, সন্ত্রাস, নৈরাজ্য, দাঙ্গা-হাঙ্গামা ও সংঘাতমুক্ত সমাজের প্রয়োজনে ইসলাম ধর্মে অনুপম দিক-নির্দেশনা রয়েছে। দেশে শান্তি শৃঙ্খলা রক্ষায় এবং মানুষের জান-মালের নিরাপত্তা প্রতিষ্ঠায় ইসলামের শান্তিপ্রিয় ও জনহিতকর কল্যাণকামী নৈতিক আদর্শের অনুশীলন সময়ের দাবি। সন্ত্রাসী ও দুর্বৃত্তদের ব্যপারে কঠোর শাস্তির বিধান রয়েছে ইসলামে।
দুনিয়াতে সুখ-শান্তি, নিরাপদ বসবাস ও আখিরাতে অশেষ কল্যাণ প্রাপ্তির জন্য ধ্বংসাত্বক কর্মকাÐ ও জঙ্গিবাদ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে আমাদের রুখে দাঁড়াতে হবে। সভা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা কাজী মোজাহেরুল কাদের।