চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির বার্ষিক সভা

16

চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির ৪৩তম বার্ষিক সাধারণ সভা গতকাল সকাল সাড়ে ১০টায় সমিতির খুলশীস্থ ডায়াবেটিক জেনারেল হাসপাতাল ভবনের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সহ-সভাপতি এস এম শওকত হোসেন। কোরআন তেলাওয়াত করেন জীবন সদস্য মৌলানা মোহাম্মদ শাহাদাত হোসেন শরীফ এবং বীর শহীদ সহ সমিতির প্রয়াত সভাপতি ডা. ছৈয়দুর রহমান চৌধুরী সহ যেসকল জীবন সদস্য মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নির্বাহী সদস্য শাহাজাদা মো. এনায়েত উল্লাহ খান। সভায় সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী সমিতির ৪২তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী উত্থাপন করেন এবং ২০১৭-২০১৮ সালের সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। এসময় তিনি বলেন, রোগীদের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে বারডেমের সহযোগিতায় টেলিমেডিসিন এর মাধ্যমে রেজিষ্ট্রেশনকৃত রোগীরা মাত্র ৩৬৫ টাকা ফি এর বিনিময়ে ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা পাবেন। মিয়ানমার এবং প্রতিবেশী দেশ ভারত থেকেও রোগীরা এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসছেন।
সম্প্রতি ফাষ্ট ট্র্যাক সার্ভিস চালু করা হয়েছে যার মাধ্যমে দূর-দূরান্ত থেকে আগত রোগীরা স্বল্প সময়ের মধ্যে চিকিৎসা সেবা নিয়ে ফিরে যেতে পারেন। অচিরেই ভাটিয়ারী-তে একটি শাখা হাসপাতাল চালু করা হবে। পরে ২০১৭-২০১৮ সালের অডিট রিপোর্ট, বাজেট, নিরীক্ষক নিয়োগ ও ফি উত্থাপন করেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী। সভায় বার্ষিক প্রতিবেদন, বাজেট, অডিট রিপোর্ট এবং হাসপাতালের সার্বিক কর্মকান্ডের উপর আলোচনায় অংশগ্রহণ করেন সমিতির জীবন সদস্য অ্যাডভোকেট নওশাদ হোসেন, লায়ন মো. গিয়াস উদ্দিন, মৃণাল কান্তি বিশ্বাস, অ্যাডভোকেট মাসুদুল আলম, নূরুল আমিন, আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আবুল কালাম, মো. আমিনুল ইসলাস, লায়ন তপন কান্তি দাশ, মো. শহীদুল্লাহ আনসারী প্রমুখ।
সভায় উপস্থিত ছিলেন সমিতির যুগ্ম সম্পদক মো. শাহনেওয়াজ, নির্বাহী সদস্য শাহজাদা মো. এনায়েত উল্লাহ খান, এস এম জাফর, ডা. মোহাম্মদ সানাউল্লাহ (শেলী), অ্যাডভোকেট জয়শান্ত বিকাশ বড়ুয়া, মো. রাকিবুল ইসলাম, প্রিন্সিপাল লায়ন মো. সানাউল্লাহ, সালমা রহমা মণি, অ্যাডভোকেট চন্দন কুমার তালুকদার, নিজামউদ্দিন মাহমুদ হোসেন, মো. শহীদুল আলম, মো. হাসান মুরাদ, সৈয়দ মোরশেদ হোসেন প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে ৪২তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন, অডিট রিপোর্ট ২০১৮-২০১৯ এবং প্রস্তাবিত বাজেট অনুমোদিত হয়। বিজ্ঞপ্তি