হাটহাজারীতে গৃহবধূ হত্যার বিচার দাবি

চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে মানববন্ধন

হাটহাজারী প্রতিনিধি

41

হাটহাজারীতে গৃহবধূ সুলতানা পারভিন মনি হত্যার বিচারের দাবিতে চট্টগ্রাম-খাগড়াছড়ির মহাসড়কের সরকারহাট বাজার এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনের একপর্যায়ে মহাসড়ক অবরোধ করে স্থানীয় লোকজন। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা।
গতকাল শুক্রবার বিকাল ৪টার দিকে বালুখালীর সর্বস্তরের জনসাধারণের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শুরু হওয়ার কিছু সময় পরই অংশগ্রহণকারী লোকজন হঠাৎ মহাসড়কে নেমে পড়ে এবং সরকারহাট বাজারের সড়ক অবরোধ করে রাখে। এতে সৃষ্ট যানজটে খাগড়াছড়ি ও চট্টগ্রাম শহরগামী হাজার হাজার যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ে। এসময় মানববন্ধন স্থলের উভয় পাশে মহাসড়কের ৪ কিলোমিটার এলাকা জুড়ে শত শত যানবাহন আটকা পড়ে।
উত্তেজিত জনতা হত্যাকারীদের সুষ্ঠু বিচারের দাবিতে স্লোগান দিয়ে জানান, হাটহাজারী মডেল থানার ওসি মানববন্ধনস্থলে যতক্ষণ পর্যন্ত আসবে না, ততক্ষণ পর্যন্ত তারা মহাসড়কের অবরোধ প্রত্যাহার করা হবে না বলে ঘোষণা দেন।
খবর পেয়ে বিকাল সাড়ে ৫টায় তীব্র যানজট উপেক্ষা করে মডেল থানার ওসি বেলাল উদ্দীন জাহাংগীর মানববন্ধনস্থলে এসে উত্তেজিত জনতাকে সুলতানা পারভিন মনির হত্যাকান্ডের সুষ্ঠু বিচারের আশ্বাস দেন। ওসির আশ্বাস পাওয়ার পর অবরোধ তুলে নিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
উল্লেখ্য, উপজেলাধীন ৪নং গুমানমর্দ্দন ইউনিয়নে ওয়াশীল তালুকদার বাড়ির প্রবাসী খোরশেদুল আলমের স্ত্রী সুলতানা পারভিন মনি নিজের শাশুরবাড়ির ভবনের ৩য় তলায় ফ্যানের সাথে গলায় ওড়না পেচানো ফাঁস লাগানো অবস্থায় তার লাশটি উদ্ধার করে পুলিশ।