ভেঙে যায় বৈদ্যুতিক খুঁটি

চট্টগ্রাম-কক্সবাজার সড়কে বাগিচাহাট সংলগ্ন টেকে নিয়ন্ত্রণ হারিয়েছে লড়ি

চন্দনাইশ প্রতিনিধি

9

উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাগিচা হাটের দক্ষিণ পাশের বাঁকে লড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পড়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙে দীর্ঘ ১০ ঘণ্টা ধরে বিদ্যুৎবিহীন ছিল চন্দনাইশ এলাকা। সে সাথে মহাসড়কে যানযটের সৃষ্টি হয়।
জানা যায়, গত ৫ ডিসেম্বর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাগিচাহাটের দক্ষিণ পাশে মনহলি মার টেক এলাকায় চট্টগ্রাম অভিমুখী খালি লড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পশ্চিম পাশে একটি বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লেগে খুঁটি ভেঙে যায়। ফলে চন্দনাইশের বিভিন্ন্ এলাকায় দীর্ঘ ১০ ঘণ্টার অধিককাল পর্যন্ত বিদ্যুৎবিহীন অবস্থায় থাকে। খবর পেয়ে হাইওয়ে পুলিশ দুর্ঘটনায় কবলিত লড়িটি উদ্ধার করলেও উদ্ধার কার্যক্রম চলাকালে বিকালে সড়কের উভয় পাশে শত যানবাহন আটকে পড়ে। ফলে দূর পাল্লার যাত্রীবাহী বাস, ট্রাক, রোগীবাহী যানবাহনসহ সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হয়। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ দীর্ঘক্ষণ বিদ্যুৎ লাইন সংস্কার এবং নতুন খুঁটি স্থাপন করে গতকাল ৬ ডিসেম্বর দুপুরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করে।
বিগত ১৫ দিনে একই স্থানে তিন দফা সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়। এ ব্যাপারে পল্লী বিদ্যুতের জি এম রফিকুল ইসলাম বলেছেন, রাতে সড়ক দুর্ঘটনায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে যাওয়ায় লাইন সংস্কার ও নতুন খুঁটি স্থাপন করে গতকাল শুক্রবার দুপুরে লাইন চালু করা হয়।
দুর্ঘটনার বিষয়ে হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ ইয়াছিন আরাফাত বলেছেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে দুর্ঘটনায় কবলিত লড়িটি উদ্ধার করা হয়। তবে দুর্ঘটনায় কোন ধরণের প্রাণহানির ঘটনা ঘটে নাই।