চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ চাই : মেয়র

16

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল রবিবার তাঁর ব্যক্তিগত তহবিল হতে আইনজীবী দোয়েল ও শাপলা ভবনে উপহার স্বরূপ প্রদত্ত ২টি লিফটের উদ্বোধনী অনুষ্ঠান সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে এবং সমিতির সহসাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন খোকনের সঞ্চালনায় আইনজীবী অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী।
স্বাগত বক্তব্য মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী বলেন, সমিতির ২টি ভবনে মেয়র মহোদয় সিটি কর্পোরেশন হতে ২টি লিফট উপহারস্বরূপ প্রদান করে আমাদেরকে কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন। আইনজীবীদের প্রতি ভালবাসার দুর্বলতা প্রকাশের নির্দশন তিনি বহুবার দেখিয়েছেন ভবিষ্যতেও এই মহানুভবতা অনুপ্রেরণা হয়ে থাকবে।
উদ্বোধনকালে মেয়র বলেন, স্বাধীন বিচার বিভাগ হাঁটি হাঁটি পা পা করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে খুব বেশি দিন হয়নি পৃথক হয়েছে। সে কারণে বিচারকদের বিচারক সংকটসহ অবকাঠামোগত কিছুটা ত্রæটি বিচ্যুতি থাকতে পারে। তবে বর্তমান সরকার এ বিষয়ে আন্তরিক এবং দৃঢ় প্রতিজ্ঞ। যে দেশের বিচার বিভাগ যত শক্তিশালী এবং স্বাধীন সেখানে ন্যায় বিচার প্রতিষ্ঠায় সুশাসন ও নাগরিক অধিকার তত বেশি দৃঢ়। আমাদেরকে সম্মিলিতভাবে বিচার বিভাগকে সহায়তা করতে হবে। এ কাজে আইনজীবীরাই মুখ্য ভূমিকা পালন করে আসছে। আলোচনা সভা শেষে মেয়র ২টি লিফটের শুভ উদ্বোধন করেন। তিনি এসময় কোর্ট হিল জামে মসজিদের নির্মাণ কাজের তদারকি করেন এবং সহযোগীতার আশ্বাস দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সভাপতি মো. ছুরত জামাল, সহ-সভাপতি মো. নুরুদ্দিন আরিফ চৌধুরী, অর্থ সম্পাদক মো. শফিউল হক চৌধুরী (সেলিম), পাঠাগার সম্পাদক মো. নুরুল করিম (এরফান), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক হাসনা হেনা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. রাশেদুল আলম (রাশেদ), নির্বাহী সদস্য যথাক্রমে মো. লোকমান, সেলিনা আকতার, মোহাম্মদ ইয়াছিন, মুহাম্মদ আকিব চৌধুরী, এইচ.এস সোহরাওয়ার্র্দী, মো.এনামুল হক, ফারহানা রবিউল লিজা, মো. হাসান কায়েসসহ বিপুল সংখ্যক আইনজীবী। খবর বিজ্ঞপ্তির