চট্টগ্রামে করোনা সংক্রমণ বাড়ছেই, একদিনে ১৯৭

চার মাসের মধ্যেই সর্বোচ্চ শনাক্ত, আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

26

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৯৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন ১৯৭ জন। নমুনা অনুপাতে শনাক্তের সংখ্যা ১৩ দশমিক ১৫ শতাংশ। যা গত চার মাসের মধ্যে সবচেয়ে বেশি। নতুন শনাক্তদের মধ্যে ১৭৮ জন নগরের ও ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৪১৯ জন। এদের মধ্যে ১৭ হাজার ৪৭৩ জন নগরের ও ৫ হাজার ৯৪৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এদিকে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শীত আবহাওয়ার কারণে সংক্রমণ কিছুটা বাড়ছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪৯৮ জনের নমুনা পরীক্ষায় ১৯৭ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও একজনের মৃত্যু হয়েছে।
ল্যাবভিত্তিক তথ্যানুযায়ী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১২২ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৮৮ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের ও সিভাসুতে ৩২ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
ইমপেরিয়াল হাসপাতালে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জন, শেভরণে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনার মধ্যে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা পজিটিভ এসেছে।