চট্টগ্রামে করোনায় মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসকের মৃত্যু

34

চট্টগ্রাম মেরিন সিটি মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক এবং মেডিসিন বিভাগের প্রধান ডা. এহসানুল করিম (৪২) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল বুধবার দুপুর একটার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এই চিকিৎসক।
চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম বাংলানিউজকে বলেন, শরীরে করোনার উপস্থিতি পাওয়ার পর চমেক হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি। সকালে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি করানো হয়। সেখানে তার মৃত্যু হয়।
ডা. এহসানুল করিম ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামের (ইউএসটিসি) প্রাক্তন সহকারী অধ্যাপক এবং নবম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী ছিলেন। ডা. এহসানুল করিমের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামের চিকিৎসক সমাজে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চিকিৎসকদের বিভিন্ন সংগঠন।
বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী বাংলানিউজকে বলেন, মানুষকে চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ডা. এহসানুল করিম। অত্যন্ত ভালো এবং আমায়িক মানুষ ছিলেন। তার মৃত্যুতে আমরা শোকাহত। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
উল্লেখ্য, ডা. এহসানুল করিম কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের জঙ্গলকাটা গ্রামের ঐতিহ্যবাহী পরিবার মাহবুবুল আলম কন্ট্রাক্টরের জ্যেষ্ঠ সন্তান।