চট্টগ্রামে আরও ১১ ডেঙ্গুরোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

6

চট্টগ্রামে আরও ১১ জন ডেঙ্গুরোগী শনাক্ত করা হয়েছে। গতকাল রবিবার এসব রোগী শনাক্ত হয়। তবে আক্রান্ত রোগীরা হাসপাতালে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
আক্রান্ত রোগীদের মধ্যে নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪ জন, মেট্রোপলিটন হাসপাতালে ৪ জন, মেডিকেল সেন্টারে ১ জন, সিএসসিআরে ১ জন এবং রয়েল হাসপাতালের ১ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়।
সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, রবিবার নতুন করে ১১ জন রোগীর তথ্য পেয়েছি। এর আগে জুলাইয়ে চট্টগ্রামে ১৯ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়। এছাড়া জুনে ও ফেব্রæয়ারি মাসে আরও ২ জন রোগী শনাক্ত হয়।
এদিকে চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে নগরীর ৪১টি ওয়ার্ডে চট্টগ্রাম সিটি করপোরেশন বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম শুরু করেছে। মশা নিধনে এবার ২ কোটি টাকার ২৫ হাজার লিটার এডাল্টিসাইড, ১০ হাজার লিটার লার্ভিসাইড ছিটানো হবে।
চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, নগরীতে ডেঙ্গু নিয়ে সতর্কতা ও সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে। পত্রিকায় গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। পাশাপাশি ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলরদের নিয়ে উদ্বুব্ধকরণ প্রোগ্রাম আয়োজন করা হচ্ছে।
এছাড়া সিভিল সার্জন কার্যালয় ডেঙ্গু প্রতিরোধে ১৫টি উপজেলা তদারকির জন্য কন্ট্রোল রুম চালু করা হয়েছে। নগরীতে অবস্থিত ৯টি আরবান ডিসপেনসারিতে ডেঙ্গু নিয়ে বিশেষ সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।