চকরিয়ায় ৪৯টি চোরাই মোবাইলসহ ২ চোর আটক

চকরিয়া প্রতিনিধি

8

কক্সবাজারের চকরিয়ায় ৪৯টি মোবাইলসহ চোর সিন্ডিকেটের দুই সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার খুটাখালী ইউনিয়নের গর্জনতলী এলাকার দু’টি দোকানে অভিযান চালিয়ে তাদের আটক করে এসব মোবাইল উদ্ধার করা হয়। আটকরা হলেন- খুটাখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের গর্জনতলী এলাকার নুর মোহাম্মদের ছেলে আবদুল আজিজ (৩০) ও একই এলাকার লেদু মিয়ার ছেলে মনুর আলম (২১)। এ সময় তাদের সাথে থাকা চোর সিন্ডিকেটের অপর সদস্য আব্দুল হালিম (৩৫) কৌশলে পালিয়ে যায়। তিনি ওই এলাকার নুর মোহাম্মদের ছেলে বলে জানা গেছে।
জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ইন্সপেক্টর মানস বড়ুয়া বলেন, চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের গর্জনতলী এলাকার দুইটি দোকানে চোরাই মোবাইল বিক্রির খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল নিয়ে ওই এলাকায় অভিযান চালাই। এসময় আবদুল আজিজ ও মনুর আলম নামে দুই ব্যক্তির দোকানে অভিযান চালিয়ে ৪৯টি মোবাইল সেট উদ্ধার ও পরে তাদের আটক করা হয়।
ইন্সপেক্টর মানস বড়ুয়া আরও বলেন, আটককৃত বিভিন্ন চোর সিন্ডিকেটের সদস্যদের কাছ থেকে এসব মোবাইল কিনে সিরিয়াল নাম্বার পরিবর্তন করে সন্ত্রাসীসহ বিভিন্ন অপরাধীদের কাছে বিক্রি করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। আটকৃতদের বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ মামলা দায়েরের পর তাদেরকে আদালতের কাছে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।