চকরিয়ায় মাতামুহুরীতে ডুবে নিহত শিক্ষার্থীদের দাফন জানাজায় শোকার্ত মানুষের ঢল।

চকরিয়া প্রতিনিধি

37

 

চকরিয়ায় মাতামুহুরী নদীতে ডুবে নিহত চকরিয়া গ্রামার স্কুলের পাঁচ ছাত্রের মধ্যে ৪ জনের জানাজা একই সাথে সম্পন্ন হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় দুর্ঘটনাস্থলের পাশেই তাদের জানাজা হয়। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও প্রত্যন্ত এলাকার হাজার হাজার শোকার্ত মানুষ এতে অংশ নেন। পরে তাদের মরদেহ নিজ নিজ এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় ইমামতি করেন চকরিয়া পৌর সদরের চিরিংগা বাস স্টেশন জামে মসজিদের খতিব মাওলানা কফিল উদ্দিন। এছাড়া নিহত অপর ছাত্র তূর্ণ ভট্টাচার্যের লাশ সৎকারের জন্য তার দাদার বাড়ি কক্সবাজারে নিয়ে যাওয়া হয়।
এদিকে নিহত ছাত্রদের স্মরণে আজ সোমবার চকরিয়া গ্রামার স্কুলের সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কতৃপক্ষ। এছাড়া আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার নিহতদের স্মরণে বিদ্যালয়ের পক্ষ থেকে তিন দিনের শোক পালন করা হবে।
এ তিনদিন নিহতদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিদ্যালয়ে স্মরণসভা ও দোয়া দোয়া মাহফিল হবে বলে জানিয়েছেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক রুহুল আমিন।
গতকাল জানাজাস্থলে দেখা গেছে, সকাল ১০টা থেকে শোকার্ত মানুষ দল বেঁধে জানাজায় অংশ নিতে মাতামুহুরী ব্রিজের পূর্বপাশে নদীর চরে জড়ো হতে থাকে। সকাল সাড়ে ১০ টার দিকে একের পর এক নিহতদের মরদেহ এ্যাম্বুলেন্সে করে আনা হয়। এ সময় শতশত মানুষ কান্নায় ভেঙে পড়েন। এতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এরপর ১১ টায় জানাজা হয়। জানাজা শেষে উপস্থিত হাজারো শোকার্ত মানুষ নিহত ছাত্রদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া করেন।জানাজায় চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মো. ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমএ, সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার ইখতিয়ার উদ্দিন আরাফাত, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী, পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াসির আরাফাত, চকরিয়া পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র নুরুল ইসলাম হায়দার, পৌরসভার কাউন্সিলর রেজাউল করিম, মুজিবুল হকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ দূর-দূরান্ত থেকে আসা হাজার হাজার মানুষ অংশ নেন।উল্লেখ্য, গত শনিবার বিকাল সাড়ে ৩ টায় মাতামুহুরী নদীর চরে ফুটবল খেলা শেষে নদীতে গোসল করতে নেমে ৬ ছাত্র নিখোঁজ হয়। পরে ১ জনকে জীবিত ও ৫ জনের লাশ উদ্ধার করা হয়।