চকরিয়ায় খতিবে আজম স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ

চকরিয়া প্রতিনিধি

38

কক্সবাজারের চকরিয়ায় খতিবে আজম স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৮ ও ২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল বুধবার সকাল ১০টায় লক্ষ্যারচর ইউনিয়নের মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। খতিবে আজম মাওলানা ছিদ্দিক আহামদ (রহ.) এর স্মরণে প্রতিষ্ঠিত খতিবে আজম গবেষণা পরিষদ এ স্মৃতি বৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।
লক্ষ্যারচর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিমের সভাপতিত্বে ও খতিবে আজম গবেষণা পরিষদের সভাপতি মো. শামীম ছিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রধান শিক্ষা উপদেষ্টা ও খতিবে আজম স্মৃতি বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক এম মামুনুল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সরকারি কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী। প্রধান আলোচক ছিলেন- স্বাধীনতা শিক্ষক পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি ও আল্লামা ফয়জুল্লাহ (রহ.) ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবুল আলা মুহাম্মদ হুসামুদ্দীন। বিশেষ আলোচক ছিলেন- চুনতি সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক জাকেরুল হক বাবুল ও চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজের উপাধ্যক্ষ মো. রেজাউল করিম ছিদ্দিকী।
এ সময় চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, প্রচার সম্পাদক আবু মুছা, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা মরহুম আনোয়ার হোসেন বাঙ্গালীর সহধর্মীনি নেছারা বেগম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খ ম আওরঙ্গজেব বুলেট, লক্ষ্যারচর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক এম কে মোহাম্মদ মিরাজ ও কলেজ অধ্যক্ষ সাইফুল্লাহ খালেদসহ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, অভিভাবক এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। পরে বৃত্তি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখা কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার, সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।