ঘরের মাঠেও স্বস্তিতে নেই আবাহনী

5

৩০ এপ্রিল ভারতের চেন্নাইয়ান এফসির মাঠে ১-০ গোলে হার মেনেছিল ঢাকা আবাহনী। এবার ঘরের মাঠে তাদের সামনে প্রতিশোধের মিশন। আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের লড়াইয়ে নামার আগে আবাহনী স্বস্তিতে নেই। কারণ ইনজুরি।
ডিফেন্ডার তপু বর্মণ ও ডিফেন্সিভ মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদের পায়ে অস্ত্রোপচার হয়েছে স¤প্রতি। দুজনের কেউই এ মৌসুমে আর মাঠে নামতে পারবেন না। আরেক ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা এবং ব্রাজিলিয়ান মিডফিল্ডার ওয়েলিংটন প্রিওরিও ইনজুরি আক্রান্ত।
আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমস তাই দুশ্চিন্তায়।
‘ই’ গ্রæপের শীর্ষ দল চেন্নাইয়ানের (৭ পয়েন্ট) চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর কোচ অবশ্য জিততে আশাবাদী, ‘দুই সপ্তাহ আগে চেন্নাইয়ান এফসির মাঠে হেরে গেলেও তাদের খেলার ধরন সম্পর্কে জানতে পেরেছি। সেদিন কেন হেরেছিলাম সেটা খুঁজে বের করার চেষ্টা করেছি। আশা করি, আগামীকাল আমরাই জিতবো। ম্যাচটাকে আমরা ফাইনাল হিসেবে নিচ্ছি। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ।’
চেন্নাইয়ান এফসির কোচ জন গ্রেগরি আবাহনীর প্রশংসা করে বলেছেন, ‘আমাদের মাঠে আবাহনী খুব ভালো খেলেছিল। তাদের থ্রো-ইন বেশ বিপদজনক। আবাহনীতে কয়েকজন ভালো মানের দীর্ঘদেহী খেলোয়াড় আছে। আগামীকাল (আজ) সম্ভবত গ্রæপের সবচেয়ে কঠিন ম্যাচ খেলতে যাচ্ছি আমরা।’ গ্রুপের অন্য দুই দল ভারতের মিনার্ভা পাঞ্জাবের তিন ও নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের এক পয়েন্ট। চার দলই তিনটি করে ম্যাচ খেলেছে এ পর্যন্ত।