গ্যাসের মূল্যবৃদ্ধি প্রস্তাব বাতিল না করলে কঠোর কর্মসূচি

সিপিবি কোতোয়ালী শাখার সমাবেশ

23

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে কমিউনিস্ট পার্টি (সিপিবি), কোতোয়ালী থানা শাখার এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল গতকাল শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়। কমিউনিস্ট পার্টি কোতোয়ালী থানা শাখার সভাপতি কমরেড প্রদীপ ভট্টচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড অশোক সাহা, জেলা পার্টি নেতা কমরেড মো. জাহাঙ্গীর, কমরেড অমৃত বড়ুয়া, কমরেড কানাই দাশ, কমরেড সেহাব উদ্দীন সাইফু, যুবনেতা উজ্জ্বল শিকদার প্রমুখ। সভা পরিচালনা করেন কোতোয়ালী পার্টির সদস্য দেবাশীষ সেন?
সভায় বক্তারা বলেন, আবাসিক গ্যাসের (মিটার যুক্ত) দাম ৯ টাকা ১০ পয়সা থেকে ১৩ টাকা ৬৫ পয়সা এবং মিটারবিহীন এক চুলার গ্যাসের দাম ৭৫০ টাকা থেকে ১ হাজার টাকা এবং দুই চুলার দাম ৮০০ টাকা থেকে ১২০০ টাকা বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। বাজারে থাকা এলপিজি’র দাম নির্ধারণ করে ঐ খাতের বেসরকারি প্রতিষ্ঠানগুলো। গত অক্টোবরে ১২ কেজি’র গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে ২০০ থেকে ২৫০ টাকা। বিইআরসি’র কাছ থেকে অনুমতি নিয়ে লাইসেন্স নিয়ে ব্যবসা করছে এসব কোম্পানি অথচ মূল্য নির্ধারণে এখতিয়ার রাখে না বিইআরসি। তাই কোম্পানিগুলো নিজেদের ইচ্ছে মত দাম নির্ধারণ করে চলেছে। সরকারি খাতে এলপি গ্যাস কোম্পানিগুলোর কোনো কর্তৃত্ব নেই। তাই সারাদেশের সাধারণ মানুষ বঞ্চিত হচ্ছে ন্যায্যমূল্যে গ্যাস সিলিন্ডার পাওয়া থেকে।
বক্তারা আরো বলেন, অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিল না করলে জনগণকে সাথে নিয়ে কঠোর কর্মসূচি দেয়া হবে। সমাবেশ শেষে একটি মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চেরাগী মোড়ে গিয়ে শেষ হয়। বিজ্ঞপ্তি