গোসাইলডাঙ্গা ওয়ার্ডের উপ-নির্বাচন ২৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক

92

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডে আগামী ২৯ মার্চ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল নির্বাচন কমিশনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গত ১৮ ডিসেম্বর সকালে ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় চসিক কাউন্সিলর ও চিটাগাং চেম্বার অব কমার্সের পরিচালক হাবিবুল হক মারা গেলে আসনটি শূন্য হয়। তিনি বিন হাবিব বিডি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান ছিলেন।
নির্বাচন কমিশন সূত্র জানায়, একইদিনে সারাদেশে একশটি স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৩৪টি ইউনিয়ন পরিষদের সাধারণ, ৫৩টি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন, চারটি পৌরসভার সাধারণ, একটি পৌরসভার মেয়র পদে, চারটিতে সাধারণ কাউন্সিলর পদে এবং খুলনা সিটি কর্পোরেশনের একটি ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১ মার্চ, মনোনয়নপত্র বাছাই ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ১২ মার্চ, প্রতীক বরাদ্দ ১৩ মার্চ এবং ভোটগ্রহণ ২৯ মার্চ।
নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সারাদেশে কয়েকটি স্থানে উপ-নির্বাচন করতে দিনক্ষণ চূড়ান্ত করা হয়েছে। এজন্য জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের কাছে পত্র পাঠানো হয়েছে। জাতীয় নির্বাচন যথাসময়ে করার জন্য তৎপরতা চলছে বলে জানান তিনি।