গুয়াহাটিতে দুর্দান্ত জয়ে ঘুরে দাঁড়ালো আবাহনী

25

দুই ম্যাচ হারের পর এএফসি কাপে অবশেষে জয় পেলো আবাহনী। বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা দাপুটে জয়ে ঘুরে দাঁড়িয়েছে এএফসির এ ক্লাব টুর্নামেন্টে। গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে আবাহনী ৩-০ গোলে হারিয়েছে স্বাগতিক আইজল এফসিকে।
তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। দ্বিতীয় মিনিটেই রুবেল মিয়ার গোলে এগিয়ে যায় আবাহনী। ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন নাইজেরিয়ান অদুকা এলিসন। ৩৭ মিনিটে জাপানি সেইয়া কজিমা গোল করলে ব্যবধান ৩-০ হয় আবাহনীর।
এএফসি কাপে জয় যেন ভুলেই গিয়েছিল আবাহনী। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন দলটি গত বছর এএফসি কাপে ৬ ম্যাচ খেলে একটি জয় পেয়েছিল। ৩ মে ঢাকায় সাদ উদ্দিন ও রুবেল মিয়ার গোলে ভারতের জায়ান্ট বেঙ্গালুরু এএফসির বিরুদ্ধে দূর্দান্ত জয়ে পেয়েছিল আবাহনী। এরপর গত আসরে শেষ দুটি ম্যাচের একটি ড্র করেছিল, হেরেছিল একটিতে।
এবারের এফসি কাপে প্রথম দুই ম্যাচে মালদ্বীপের নিউ রেডিয়েন্ট ও ভারতের ব্যাঙ্গালুরুর কাছে হেরেছে আবাহনী। টুর্নামেন্টে টিকে থাকতে ঘুরে দাঁড়ানোর বিকল্প ছিল না তাদের। ভারতের মাটিতে তাদেরই ক্লাব আইজলকে উড়িয়ে দিয়ে দুর্দান্তভাবেই ঘুরে দাঁড়ালো সাইফুল বারী টিটুর দল। দুই দলের ফিরতি ম্যাচ ২৫ এপ্রিল ঢাকায়।