গণতন্ত্র সুসংহত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

পূর্বদেশ ডেস্ক

12

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে সরকার কাজ করছে। বাংলাদেশ সফররত প্যাট্রিসিয়া স্কটল্যান্ড গতকাল বৃহস্পতিবার ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে গেলে তাকে এ কথা বলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম পরে সাংবাদিকদের সামনে বৈঠকের বিভিন্ন বিষয় তুলে ধরেন। প্যাট্রিসিয়া স্কটল্যান্ড সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের দৃঢ় অবস্থানের প্রশংসা করেন এবং বাংলাদেশে গণতন্ত্রকে সমুন্নত রাখতে কমনওয়েলথের সহায়তা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।-খবর বিডিনিউজের
ইহসানুল করিম বলেন, সামাজিক আন্দোলনের মাধ্যমে সরকার সফলভাবে সন্ত্রাস দমন করতে পেরেছে বলে কমনওয়েলথ মহাসচিবকে জানান প্রধানমন্ত্রী। প্রেস সচিব জানান, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারী ক্ষমতায়নের ভূয়সী প্রশংসা করেন কমনওয়েলথ মহাসচিব। সেই সঙ্গে বিপুল সংখ্যক রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রশংসা করেন তিনি। রোহিঙ্গাদের ফেরত পাঠাতে মিয়ানমারের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী কমনওয়েলথ মহাসচিবকে বলেন, নিপীড়নের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য টেকনাফের স্থানীয় জনগণ তাদের কৃষি জমি হারাচ্ছে।
প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কমনওয়েলথের সনদের একটি অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপন করেন। অন্যদের মধ্যে মুখ্য সচিব মো. নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন। এশিয়ায় তিন দেশ সফরের অংশ হিসেবে গত মঙ্গলবার রাতে তিনি ঢাকায় পৌঁছান। তিন দিনের এই সফরে বুধবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) আয়োজিত কমওয়েলথ বিষয়ক এক সেমিনারে বক্তব্য দেন তিনি।