খোকনের কাছে ফিরলেন শাকিব

12

ঢাকাই সিনেমার অন্যতম সেরা দুই তারকা নায়ক শাকিব খান ও পরিচালক বদিউল আলম খোকন। একজন নাম কামিয়েছেন অভিনয় দিয়ে, অন্যজন ছবি পরিচালনার মাধ্যমে। খোকনের পরিচালনায় এ পর্যন্ত ২২টি ছবিতে অভিনয় করেছেন দুই বাংলার অন্যতম সুপারস্টার শাকিব খান। যেগুলোর অধিকাংশই সুপারহিট। এ জুটির শেষ ছবি ‘রাজাবাবু’। শাকিব-অপু জুটির এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৫ সালে।
কিন্তু ২০১৬ সালে হঠাৎ বিবাদে জড়িয়ে পড়েন শাকিব খান ও বদিউল আলম খোকন। ওই বছর ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ‘নবাব’ এবং দেশীয় ‘রংবাজ’ ছবিতে অনুমতি ছাড়া বিদেশি কলাকুশলীদের অংশগ্রহণ নিয়ে দুজনের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। এক সময় যারা খুবই কাছাকাছি ছিলেন, তাদের মধ্যে তৈরি হয় বিভেদের দেয়াল। এই জল অনেক দূর পর্যন্ত গড়িয়েছিল। এফডিসিতে অবাঞ্চিত ঘোষণা হয়েছিলেন শাকিব। এমনকী, চলচ্চিত্র পরিবারও তাকে বয়কটের ডাক দিয়েছিল।
অবশেষে প্রায় তিন বছর বাদে সব বিভেদ ভুলে আবার এক হচ্ছেন শাকিব খান ও বদিউল আলম খোকন। একসঙ্গে ছবি করতে চলেছেন তারা। এ ব্যাপারে ইতোমধ্যে চুক্তিবদ্ধও হয়েছেন। যেটা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দুজনেই। তবে ছবির নাম জানানো হয়নি। শুধু বলা হয়েছে, আপাতত চিত্রনাট্য লেখার কাজ চলছে। এরপর সেই চিত্রনাট্যের প্রুফ দেখে ফাইনাল করবেন গীতিকার রফিকুজ্জামান। সিডিউল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরই এই ছবির শুটিং শুরু হওয়ার কথা।
শাকিব খান বর্তমানে ব্যস্ত তার ‘শাহেনশাহ’ ছবির শুটিং নিয়ে। শামীম আহমেদ রনি পরিচালিত এই ছবিতে তার নায়িকা নুসরাত ফারিয়া। শাকিবের সঙ্গে এটি তার প্রথম ছবি। তবে সব কিছুকে ছাপিয়ে আলোচনায় এখন শাকিব ও খোকনের পুনর্মিলনের বিষয়টি। এটাকে ইতিবাচক হিসেবেই দেখছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলে।