খুলে দেওয়া হলো পটিয়া বাইপাস

দক্ষিণের যাত্রীরা যানজট থেকে মুক্তি পাবেন

আবেদ আমিরী, পটিয়া

81

ঈদে যানজটের ভোগান্তি থেকে যাত্রীদের মুক্তি দিতে খুলে দেওয়া হল শত কোটি টাকায় পটিয়ায় নবনির্মিত বাইপাস সড়ক। ঈদে যানজট আর ভোগান্তির কথা চিন্তা করে গতকাল শনিবার সকাল ১১ টায় খুলে দেয়া হয় সড়কটি।
পটিয়া আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এটি উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, এ বাইপাস সড়ক শুধু পটিয়ার নয়, দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদেরকে যানজটের ভোগান্তি থেকে মুক্তি দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই বছরের মধ্যে সড়কটি নির্মাণ কাজ সম্পন্ন করার নির্দেশ দেন। তার নির্দেশ মতে দুই বছরের মধ্যেই সড়কটি নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। এরপর তিনি ঈদ উপলক্ষে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামবাসীর জন্য খুলে দেওয়ার নির্দেশনা দেন। এরই প্রেক্ষিতে সড়কটি খুলে দেওয়া হল।
তিনি বলেন, বাইপাসটি পটিয়াকে আধুনিক রূপে পরিণত করবে। পটিয়ায় আরও নতুন নতুন প্রকল্পের মাধ্যমে নাগরিক সেবা জনগণের দরজায় পৌঁছানোর লক্ষ্যে কাজ চলছে।
তিনি বলেন, পটিয়ায় ওয়াসার রিজার্ভার তৈরির কাজ চলছে। এ রিজার্ভার থেকে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের গুরুত্বপূর্ণ
স্থান ও বাড়িতে পানি সরবরাহ করা হবে।
সড়কটি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম সামশুজ্জমান চৌধুরী, দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ, উপ বিভাগীয় প্রকৌশলী শাখাওয়াত হোসেন, সহকারী কমিশনার ভ‚মি সাব্বির রহমান সানি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, জেলা পরিবষদ সদস্য দেবব্রত দাশ দেবু, জেলা আওয়ামী লীগ নেতা বিজন চক্রবর্তী, রাশেদ মনোয়ার, কাউন্সিলর রুপক সেন, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, টিআই মোহাম্মদ বশির, উপজেলা আওয়ামী লীগ নেতা আবদুল খালেক, চেয়ারম্যান মোহাম্মদ সৈয়দ, লবণ মিল মালিক সমিতির সভাপতি ফজলুল হক আল্লাই, ব্যবসায়ী মোহাম্মদ হেলাল, পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএনএ নাছির, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন পারভেজ, যুগ্ম সম্পাদক সোরোয়ার হায়দার চৌধুরী, পৌরসভা যুবলীগের সভাপতি নুরুল আলম সিদ্দিকী, যুবলীগ নেতা জহির তালুকদার, ছাত্রলীগ মোহাম্মদ আবু তৈয়ব সোহেল প্রমুখ।
জানা গেছে, ২০১৬ সালের ১ জুন সওজ চট্টগ্রাম বিভাগীয় দফতরে পটিয়া বাইপাস সড়ক নির্মাণ প্রকল্পের দাখিলকৃত দরপত্র খোলা হয়। ঢাকা র‌্যাব আরসি এন্ড রিলেয়াভেল বিন্ডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক নির্মাণে কার্যাদেশ পায়। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে নির্মাণকাজ উদ্বোধন করেন।